Ad Code

Responsive Advertisement

মাহে রমজান উপলক্ষে গুগল চলু করল নতুন ওয়েবসাইট My Ramadan Companion

মাহে রমজান উপলক্ষে গুগলের নতুন ওয়েবসাইট চালু করেছে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগল। ওয়েবসাইটটিতে রমজান-সংক্রান্ত অনেক তথ্যই পাবেন গ্রাহক। বিশ্বব্যাপী মুসলমানদের কথা মাথায় রেখে এ সেবা চালু করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়।

My Ramadan Companion
My Ramadan Companion

রমজানকে ঘিরে গুগলের ওয়েবসাইটটি বিশ্বব্যাপী মুসলমানদের জন্য বিশেষ সুবিধা দেবে বলেই মনে করা হচ্ছে। ‘মাই রামাদান কম্প্যানিয়ন’ নামের সাইটটির বিশেষ দিক হচ্ছে এতে অঞ্চলভিত্তিক তথ্য রয়েছে। যেমন গ্রাহক সাইটটি ব্যবহার করে আশপাশের কোথায় চ্যারিটি ইফতারের আয়োজন করা হচ্ছে, হালাল রেস্তোরাঁ কোথায় রয়েছে এবং আশপাশের রাস্তার অবস্থা কেমন এমনকি প্রয়োজনীয় খাবারের প্রস্তুত প্রণালীও জানতে পারবেন।
সাইটটির সঙ্গে ইউটিউবও যুক্ত থাকবে। এতে রমজানের জন্য প্রয়োজনীয় বিভিন্ন ভিডিও দেখতে পারবেন গ্রাহক। যেমন, ইসলাম-সংক্রান্ত বিভিন্ন ভিডিও, ৩০ দিন রোজা রাখার সময় স্বাস্থ্য-সম্পর্কিত বিভিন্ন টিপস দেখা যাবে। মার্কিন সার্চ জায়ান্ট গুগল এর মধ্যে রমজান সংশ্লিষ্ট একটি অ্যাপও ছেড়েছে। ওয়েলকামিং রামাদান ২০১৫ নামের অ্যাপটির মাধ্যমে গ্রাহক সেহরির সময় থেকে শুরু করে রমজানের সময় বিভিন্ন রান্নার টিপসও পাবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ