Ad Code

Responsive Advertisement

স্মার্ট ওয়াচ দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে ভলভোর (Volvo) নুতন মডেল XC90 ।।


XC90
Volvo XC90
স্মার্ট ওয়াচ সম্পর্কে আমরা সবাই ইতিমধ্যে জেনেগেছি । এই ওয়াচ এর মাধ্যমে আপনার স্মার্ট ফোন কে পকেটে রেখে হাতের স্মার্ট ওয়াচ দিয়ে খুব সহজে নিয়ন্ত্রণ করা সম্ভব । কিন্তু যদি এই স্মার্ট ওয়াচ আপনার গাড়ির চাবি হিসেবে ব্যাবহার করতে পারেন তাহলে কেমন হবে ? হ্যা এটা সম্ভব । ভলভো (Volvo) গাড়ির ব্রান্ড কে আমরা কে না চিনি আর তারাই এই সুবিধা নিয়ে আসছে তাদের সম্পূর্ণ নুতন মডেল XC90 -এ ।

এই সুইডিশ গাড়ির ব্রান্ড তাদের ২০০১ সালে প্রকাশিত অ্যাপ ভলভো অন কল (Volvo On Call) এর নুতন আপডেট প্রকাশ করেছে । আর এই অ্যাপ এখন অ্যানড্রয়েড (Android), অ্যাপেল আই ও এস (Apple iOS) এবং উইন্ডোজ (Windows) চালিত ফোনে ব্যাবহার করা যাবে । আর সাথে সাথে অ্যানড্রয়েড (Android) এবং অ্যাপেল আই ও এস (Apple iOS) চালিত স্মার্ট ওয়াচ এও ব্যাবহার করা যাবে ।

নিরাপত্তার বিষয় থেকে ২০০১ সালে এই অ্যাপ চালু করে কোম্পানিটি । তখন এই অ্যাপ দিয়ে ফোনে অপারেটর সাথে যোগাযোগ করা যেত যখন ড্রাইভার এর প্রয়োজন হত । যেমন- যদি গাড়ির এয়ার ব্যাগ দুর্ঘটনায় পরে বেড়িয়ে আসত তাহলে ভলভো (Volvo) নিজে থেকে জি পি এস (GPS) এর মাধ্যমে জরুরি পরিষেবার জন্য সিগন্যাল পাঠাত ।

আর এখন নুতন আপডেট-এ আকজন গাড়ির মালিক তার গাড়ির চাবি হিসেবে ব্যাবহার করতে পারবে । গাড়ির দরজা খুলেতে এবং বন্ধ করতে পারবে । Heating এবং Cooling ফাংশন চালু করতে পারবে । গারিতে ফুয়েল কতটা আছে জানতে পারবে । এছারা পারকিং-এ গারি খুজে পেতে ও সাহাজ্জ করবে ।

সুতরাং এখন আর গাড়ির চাবি কোথাও ভুলে গেলেও সমস্যা হবে না । সব নিয়ন্ত্রণ এখন হাতে পরে থাকা স্মার্ট ওয়াচ-এ ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ