Ad Code

Responsive Advertisement

গুগলের সাথে পাল্লা দিতে অ্যাপলের "স্ট্রিট ভিউ"


অ্যাপলের সাথে গুগলের প্রতিযোগিতা বেশ পুরনো বিষয়। তবে অ্যাপলের কিছু নতুন সিদ্ধান্তে এই দুই জায়ান্টের মধ্যকার প্রতিযোগিতা আরও জমে উঠতে যাচ্ছে। মাত্র একদিন আগেই জানা গেছে অ্যাপল নিজস্ব সার্চ ইঞ্জিন তৈরির কাজ শুরু করতে যাচ্ছে। এবার জানা গেলো গুগলের স্ট্রিট ভিউর আদলে একটি নতুন সেবা চালুর পরিকল্পনা করছে এই রেডমন্ড জায়ান্ট।


ইতোমধ্যেই ক্যালিফোর্নিয়ার বিভিন্ন রাস্তায় ক্যামেরা, GPS এবং অত্যাধুনিক সরঞ্জামে সজ্জিত অ্যাপলের একটি গাড়ি দেখা গেছে। গাড়িটি বিভিন্ন জায়গার ছবি তুলছে ঠিক যেমনটি গুগলের স্ট্রিট ভিউ কার করে থাকে।


ক্যালিফোর্নিয়া মোটর ভেহিকল বিভাগের একজন মুখপাত্র একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ক্যালিফর্নিয়ার রাস্তায় ঘুরে বেড়ানো এই গাড়ি অ্যাপলের নামে দেওয়া হয়েছে। এই গাড়ি রাস্তায় ঘুরে কী করছে, একজন চালকের কাছে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।


২০০৭ সালে স্ট্রিট ভিউ সেবা চালু করে গুগল। মূলত বিভিন্ন অঞ্চলের নির্দিষ্ট কোন লক্ষ্যস্থানে আরও সহজে পৌঁছাতে এবং সেখানকার বিভিন্ন স্থাপনা খুঁজে পেতে এই সেবা চালু করে গুগল। বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, অ্যাপলের পরবর্তী আইফোনে যুক্ত করা হতে পারে অ্যাপলের এই নতুন স্ট্রিট ভিউ প্রতিদ্বন্দ্বী সেবাটি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ