Ad Code

Responsive Advertisement

টেকনলজি জায়ান্ট অ্যাপলের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ছয় জন কর্মকর্তা

 

অ্যাপলের সম্পর্কিত কোন বিষয়টি আসলেই বেশ নড়েচড়ে বসতে হয়। এই প্রতিষ্ঠানের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া এক্সিকিউটিভদের কে না জানতে জানতে চায়।  প্রতিষ্ঠানটির শীর্ষস্থানীয় ছয় জন এক্সিকিউটিভ সম্পর্কিত কিছু তথ্য

 

 

 

 

নামঃ টিম কুক
পদঃ সিইও

  অ্যাপল ইনকর্পোরেট এর সিইও গত বছর উপার্জন করেছেন ৯২ লাখ ২২ হাজার ৬৩৮ ডলার। ২০১১ সালে রেসট্রিকটেড স্টক ইউনিট থেকে তিনি ৩৭৬ মিলিয়ন ডলার অর্থ পেয়েছেন।

 

 

নামঃ লুকা মায়েস্ট্রি,
পদঃ এসভিপি এবং সিএফও
  ২০১৩ সালে এই ভদ্রলোক অ্যাপলে যোগ দেন। পরের বছরে তিনি আয় করেন ১৪ মিলিয়ন ডলার। এখানে ২০১২ এবং ২০১৩ সালের আয় দেওয়া হলো না। কারণ তখন তিনি এক্সিকিউটিভ অফিসার ছিলেন না।

 


নামঃ পিটার ওপেনহেইমার
পদঃ সাবেক সিএফও
  গত বছরের মার্চে অবসরে যাওয়ার আগে অ্যাপলের সিএফও হিসেবে দায়িত্বপালন করেন পিটার। গত বছরই তার উপার্জন ছিলো ৪.৫ মিলিয়ন ডলার। অন্য এক হিসেবে বলছে, ২০১২ সালে তিনি ৬৮.৬ মিলিয়ন ডলার আয় করেছেন।

 

 

নামঃ অ্যাঞ্জেলা অ্যারেন্ডটস
পদঃ এসভিপি অব রিটেইল অ্যান্ড অনলাইন স্টোর
   এই নারী ২০১৪ সালে আয় করেন ৭৩.৩ মিলিয়ন ডলার। এর আগে বিখ্যাত ‘বারবেরি’ কম্পানির সিইও হিসেবে উচ্চ পারিশ্রমিকে কাজ করেছেন।



নামঃ এডি ক্যু
পদঃ এসভিপি অব ইন্টারনেট সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস
  ২০১৪ সালে এডি ২৪.৪ মিলিয়ন ডলার তুলেছেন অ্যাপল থেকে। স্টক অ্যাওয়ার্ড পেয়েছেন ২০ মিলিয়ন ডলার। ২০১৩ সালে স্টক অ্যাওয়ার্ড না পেলেও ২০১২ সালে ৫০ মিলিয়ন ডলারের শেয়ার পেয়েছেন তিনি।

 

 

 

 

নামঃ জেফ উইলিয়ামস
পদঃ এসভিপি অব অপারেশনস
  টিম কুকের ডান হাত বলা হয় জেফকে। গত তিনি ২০ মিলিয়ন ডলারে স্টক অ্যাওয়ার্ড লাভ করেছেন। সর্বমোট ২৪.৪ মিলিয়ন ঘরে নিয়েছেন গত বছরই।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ