Ad Code

Responsive Advertisement

এখন থেকে বন্ধু এনে দিবে আপনার ছাতা (Umbrella Here) আসুন জেনে নেই, উদ্ভাবন, জানা অজানা, নির্বাচিত।

ছাতা (Umbrella Here) এখন এনে দিবে আপনার বন্ধু।

Umbrella Here
Umbrella Here

সম্প্রতি হংকং-এ আবিষ্কৃত হয়েছে এমন এক ডিভাইস যাকে বৃষ্টির সময় ছাতার উপর রেখে বের হলে ঐ ডিভাইসটি ছাতার মালিককে নতুন এক বন্ধু যোগার করে দিবে। এই অসাধারণ ডিভাইসটি অবশ্য এখন পর্যন্ত শুধু  ট্রায়াল অবস্থায় আসে।  এই ডিভাইসটির ব্যবহারের ফলে যেমন এক দিকে অন্য জনের সাথে বন্ধুত্ব সৃষ্টি হচ্ছে তেমনি বৃষ্টির হাত হতেও রক্ষা করা যাচ্ছে।

এই ডিভাইসটির নাম দেয়া হয়েছে 'Umbrella Here' এটি মূলত একপ্রকার লাইটের মতো যা বৃষ্টির সময় ছাতার একদম উপরে রাখতে হয় এবং এই এটি সাদা লাইটের মত জ্বলে থাকে। বৃষ্টির সময় যার ছাতার উপর এই ডিভাইসটি জ্বলতে থাকবে তার মানে হলো এই ভদ্রলোক/ ভদ্রমহিলাটি তার ছাতাটি অন্যজনের সাথে শেয়ার করতে চাচ্ছেন। যারা  বৃষ্টির মধ্যে ছাতা ছাড়া বের হয়েছে তাদের যে কেউ এই  ছাতার নিচে আশ্রয় নিতে পারবেন। এরফলে একদিকে যেমন অন্যকে সাহায্য করা হচ্ছে অন্যদিকে এক নতুন বন্ধুও পাওয়া হচ্ছে।
Umbrella Here
Mobile App

এই ডিভাইসটি চারজন ছাত্র বানিয়েছে এবং এতে আরো কিছু অপশন আছে যা খুবই আকর্ষণীয় যেমন এরা এই ডিভাইসের জন্য একটি অ্যাপ তৈরি করেছে যার ফলে একই সময় ছাতা ব্যবহারকারী যদি চায় তাহলে যার সাথে ছাতাটি শেয়ার করেছে তার সাথে চেট করতে পারবে। চেট করার পদ্ধতিটি হলো নতুন বন্ধুকে এই অ্যাপ টির সম্পর্কে জানাতে হবে  যেন উনিও এই অ্যাপ টি তার স্মার্টফোনে ডাউনলোড করে নেয় এরপর কখন কোথায় ছাতাটি শেয়ার করা হয়েছে এগুলো বের করলেই হয়ে যাবে। তবে চেট করার আগ্রহ না থাকলে আর চেট না করতে পরামর্শ দিয়েছেন উদ্যাক্তারা।

এই অ্যাপটির সাহায্যে আরো জানা যাবে যে কোন কোন রাস্তা দিয়ে অতিক্রম করেছে এই ছাতা ব্যবহারকারী এমনকি কাকে কাকে সে ছাতাটি শেয়ার করেছে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো ছাতা ব্যবহারকারী যদি কোন রেস্টুরেন্ট-এ গিয়ে চলে আসার সময় ছাতাটি নিতে ভুলে যায় তাহলে সাথে সাথে মোবাইলে একটি ম্যাসেজ চলে আসবে ফলে সে ছাতাটি আবার নিয়ে নিতে পারবে। ডিভাইসটিকে আবার  Weather gadget হিসেবেও ব্যবহার করা যায় যেমন বাসা থাকা অবস্থায় যদি ডিভাইসটি হালকা লাল রং ধারণ করে তাহলে এর মানে হলো বাহিরে প্রচন্ড গরম পরেছে অন্যদিকে ডিভাইসটি যদি নীল রং ধারণ করে তাহলে এর মানে বাহিরে শীত পরেছে এবং যদি হালকা সাদার মতো রং হয় তাহলে অবশ্যই ছাতা নিয়ে বের হতে হবে।

২০১৫ সালে 'Umbrella Here' নামের ছাতাটি বাজারে ছাড়বে বলে আশা করা যাচ্ছে তবে এর মূল্য সম্পর্কে এখন কিছু জানা যায়নি। এই ছাতাটির মাধ্যমে যেমন একদিকে সাহায্য করা যাবে ঠিক অন্য দিকে নতুন বন্ধু পাওয়া যাবে আসলেই প্রযুক্তির এক অসাধারণ সৃস্টিই এটি।

আশা করি পোস্টটি পড়ে ভালো লেগেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ