Ad Code

Responsive Advertisement

মঙ্গল রহস্য

রহস্যে ভরা মঙ্গলের পৃষ্ঠে ইদানিং অদ্ভুত আকৃতির এতো সব বস্তুর দেখা পাওয়া যাচ্ছে যে এখন আর তা আমাদের অবাক করে না, আমরা ধরেই নেই তা দৃষ্টিবিভ্রম অথবা নিতান্তই কাকতালীয় কোনো ঘটনা। এই তো, এই ছবিটি দেখেই বলুন না, মঙ্গলের বালিতে অর্ধেক ডুবে থাকা এই বস্তুটি কি আসলেই একটি মানুষের মাথার খুলি, নাকি নিতান্তই সাধারন একটি পাথর? 

মঙ্গল রহস্য


এই ছবিটি নতুন কিছু নয়। বেশ কয়েক বছর আগে Spirit রোভারের প্যানোরামিক ক্যামেরায় ধরা পড়ে এটি। ছয় বছর কাজ করার পর ২০১০ সালের মার্চে Spirit এর সাথে যোগাযোগ হারিয়ে ফেলে NASA। Paranormal Crucible নামের এক ওয়েবসাইট সম্প্রতি এই ছবি সহ একটি ভিডিও প্রকাশ করে ইউটিউবে। তবে তারা এই ছবিতে বেশ রঙ চড়িয়ে প্রকাশ করে, যাতে এই পাথরকে আসলেই একটি খুলির মতো দেখতে মনে হয়। এই পোস্টে ব্যবহৃত ছবিটি NASA থেকে নেওয়া, যাতে কোনো রকম পরিবর্তন করা হয়নি।

UFO Sightings Daily নামের ওয়েবসাইট দাবি করেছে এই বস্তুটি আসল খুলি হবার সম্ভাবনা ৮০ শতাংশ, আর এটা মানুষের স্বাভাবিক খুলির চাইতে ১৫-২০ শতাংশ বেশি লম্বা। এর অর্থ হলো, এটা যে প্রাণীর খুলি সে মতামুতি ৯-১০ ফুট লম্বা। এই ওয়েবসাইটে প্রকাশিত ছবিতেও ঘষামাজা করে অক্ষিকোটর এবং নাকের অস্তিত্ব প্রমাণ করার চেষ্টা করা হয়েছে। তারা দাবি করছে, এক সময়ে মঙ্গলের বুকে মানুষের মতো অবয়বের এমন বিশাল প্রাণীরা চলাফেরা করতো। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ