Ad Code

Responsive Advertisement

বয়স নয় মেধা থাকলেই ছোঁয়া যায় আকাশের চাঁদকে এমনাই করে থেকালো ১৫ বছর বয়সি এক মার্কিন নাগরিক, মোবাইল অ্যাপস, গেমস।

মাত্র ১৫ বছর বয়সে ডিজাইন করে ফেললেন আইফোন গেম Impossible Rush।

মাত্র ১৫ বছর বয়সে ডিজাইন করে ফেললেন আইফোন গেম Impossible Rush।
বেন প্যাস্টারনাক

 

১৫ বছর বয়সি ছেলে কিংবা মেয়েরা যখন খেলার মাঠে বা বাসায় বসে কম্পিউটারে গেমস খেলায় মগ্ন থাকে ঠিক তখন  একই বয়সেই বেন প্যাস্টারনাক নামক এক বালক ডিজাইন করে ফেললো বিশ্বসেরা মোবাইল আইফোনের জন্য একটি গেমস যা ইতি মধ্যেই অবস্থান করছে জনপ্রিয়তার শীর্ষে। অ্যাপেল স্টোরে অবমুক্ত করার ছয় সপ্তাহের মধ্যেই মোট তিন লাখ বার ডাউনলোড করা হয়েছে বলে জানা যায়।

খুব সাধারণভাবেই বানানো হয় Impossible Rush নামক এই গেমটি। এই গেমে মূল Theme হলো গেমারকে প্রথমে চার রং-এর একটি চতুর্ভুজ ট্যাপ করতে হয় যা উপর থেকে পড়তে থাকা বলের রং-এর সাথে মেলানোর জন্য। পরে ক্রমান্বয়ে গেমটি কঠিন হতে থাকে।

এক বিশেষ সাক্ষাৎকারে বেন বলেন যে,“একটি সফল অ্যাপের তিনটি মূল বিষয় রয়েছে। এগুলো হচ্ছে- ডিজাইন, কার্যকারিতা এবং মার্কেটিং। অনেকেই ডিজাইন এবং কার্যকারিতার বিষয়টি ভালোভাবে দেখলেও মার্কেটিংয়ে তেমন একটা গুরুত্ব দেন না। আর আমি মনে করি, এদিক থেকেই আমি সফল। ভালো মার্কেটিংয়ের কারনেই আমার গেমটি সাফল্য পেয়েছে।”

তিনি শুধু এই গেমটিতে কাজ করেই ক্ষান্ত হন নি তিনি পরবর্তী আরেকটি অ্যাপের জন্য কাজ করছেন যা আশা করা যাচ্ছে খুব শিগগিরই বাজারে ছাড়া হবে। এই অ্যাপের মূল কাজ হলো একজন ব্যবহারকারীকে কিভাবে ফেসবুক, টুইটার এবং ইন্সট্রাগ্রামসহ মোটামোটি সব যোগাযোগ মাধ্যমগুলোর নিউজ ফিড একটি অ্যাপে দেখানো যায়।

আশা করি আমাদের দেশেও খুব শীগগিরই এমন বালক বা বালিকার আগমন গঠবে।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

এই লিখা সম্পর্কে কোন মতমত থাকলে মন্তব্যে করে জানালে উপকৃত হব। ধন্যবাদ।

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)