Ad Code

Responsive Advertisement

মার্ক এলিয়ট জাকারবার্গ





বর্তমানে ফেইসবুক আমাদের নিত্যদিনের সঙ্গী। এমন কি প্রতি মুহূর্তের সঙ্গী বললেও ভুল হবে না।
তবে এর জন্ম সম্পর্কে আমরা কতটুকু জানি। চলুন তাহলে জেনে আসি।
তার পুরো নাম মার্ক এলিয়ট জাকারবার্গজন্ম নেন ১৯৮৪ সালে  নিউইয়র্কের হোয়াইট প্লেইন এলাকাতে মনোচিকিৎসক ক্যারেন ও দন্তচিকিত্‍সক এডওয়ার্ড জাকারবার্গের ঘরেজাকারবার্গের তিন বোন রয়েছে, র‍্যান্ডি, ডোনা এবং এরিএলবর্তমানে তিনি নিজেকে একজন নাস্তিক হিসেবে বর্ণনা করলেও বেড়ে উঠেছিলেন কিন্তু একজন ইহুদী হিসেবেগ্রীক এবং ল্যাটিন ভাষায় পারদর্শী হয়ে ওঠেন আর্ডসেলি হাই স্কুলে। পরবর্তীতে ফিলিপস এক্সটার একাডেমীতে স্থানান্তরিত হন এবং বিজ্ঞান ক্লাসিক্যাল শিক্ষায় পুরস্কৃত হন। কলেজে তিনি মহাকাব্যিক কবিতার লাইন থেকে আবৃত্তি করার জন্য পরিচিত ছিলেন। অসিক্রীড়াতিনি ছিলেন তারকা এবং অসিক্রীড়া দলের অধিনায়ক
মার্ক এলিয়ট জাকারবার্গ
২০০৪ সালে জাকারবার্গ এবং তার কয়েকজন সহপাঠী মিলে ফেইসবুককে একটি ব্যক্তি মালিকানা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করেন যখন তিনি হার্ভার্ড বিসশবিদ্যালয়ের ছাত্র ছিলেন। ২০১০ সালে টাইম ম্যাগাজিনের দৃষ্টিতে বছরের সেরা ব্যক্তিত্বরূপে নির্বাচিত হয়েছেন মাত্র ২৬ বছর বয়সে ঐ বছর তাকে পারসন অব দ্য ইয়ার হিসেবে মনোনীত করা হয়েছিল।
জাকারবার্গ বর্তমানে ফেইসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রেসিডেন্ট। ফেইসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিওনিয়র। ৬.৯ বিলিয়ন মার্কিন ডলারের মালিক তিনি। এছাড়া জাকারবার্গ একজন আমেরিকান কম্পিউটার বিজ্ঞানী ও সফটওয়্যার ডেভেলপার হিসেবেও পরিচিত।
মার্ক এলিয়ট জাকারবার্গ

একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্যসমূহ

এই লিখা সম্পর্কে কোন মতমত থাকলে মন্তব্যে করে জানালে উপকৃত হব। ধন্যবাদ।

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)