Ad Code

Responsive Advertisement

Sony বিনিয়োগ করবে ৩৪৫ মিলিয়ন ডলার ইমেজ সেন্সর উৎপাদনে!

জাপানী প্রতিষ্ঠান সনি (Sony) কর্পোরেশনের খ্যাতি দুনিয়াজোড়া ক্যামেরা সেন্সর উৎপাদনের জন্য। ৩৪৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে এবারে তারা জানালো ট্যাবলেটের ও স্মার্টফোন ক্যামেরা সেন্সর উৎপাদনে তারা নতুন করে। মূলত ফ্রন্ট ক্যামেরার ইমেজ সেন্সর উৎপাদনেই এই বরাদ্দের অধিকাংশ বিনিয়োগ করবে সনি (Sony), যারা সেলফি তুলতে ভালোবাসেন তাদের জন্য এটি একটি সুখবর।



Sony বিনিয়োগ করবে ৩৪৫ মিলিয়ন ডলার ইমেজ সেন্সর উৎপাদনে!

এক বিবৃতিতে জাপানী এই কোম্পানিটি জানিয়েছে, CMOS সেন্সরের উত্তপাদনকে বৃদ্ধি করবে এই বিনিয়োগ। জাপানের দক্ষিণাঞ্চলের ক্যুশু দ্বীপ ও উত্তরাঞ্চলের আরেকটি কারখানায় ইমেজ সেন্সর উৎপাদনে নতুন এই বিনিয়োগ কাজে লাগাবে তারা। সনি (Sony) কর্তৃপক্ষ আরও জানিয়েছে যে, এই বিনিয়োগের ফলে তাদের উৎপাদন আগের তুলনায় ১৩ শতাংশ বৃদ্ধি পাবে।



সনির (Sony) ইলেকট্রনিক্স ব্যবসার অন্যতম শক্তিশালী দিক হলো এই ইমেজ সেন্সর উৎপাদন। প্রসঙ্গতঃ উল্লেখ্য, অ্যাপলের আইফোনের সেন্সর সনিরই (Sony) তৈরী। অবশ্য ফ্রন্ট ক্যামেরার সেন্সর উৎপাদনে আরেক সেন্সর নির্মাতা অমনিভিসন বেশ এগিয়ে। আর তাই ব্যবসায়িক প্রতিযোগিতায় এগিয়ে থাকতেই সনির (Sony) এই বিনিয়োগ বলেই মনে করছেন প্রযুক্তি-বিশ্লেষকরা।

৩৪৫ মিলিয়ন মার্কিন ডলারের মধ্যে এক-চতুর্থাংশ চলতি বছরেই ব্যয় হবে, আর বাকী অংশ ব্যয় হবে আগামী অর্থবছরে – এমনটাই জানিয়েছে সনি (Sony)। এই বিনিয়োগ সনির (Sony) ইমেজ সেন্সর উৎপাদনের অগ্রযাত্রাকে আরও সমৃদ্ধ করবে – এমনটাই প্রত্যাশা।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

এই লিখা সম্পর্কে কোন মতমত থাকলে মন্তব্যে করে জানালে উপকৃত হব। ধন্যবাদ।

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)