Ad Code

Responsive Advertisement

E-commerce website তৈরি করার কথা ভাবছেন জনপ্রিয় ৫ টি C.M.S প্লাটফর্ম আপনার জন্য

বর্তমানে আমরা সবাই জানি অনলাইনে  প্রচুর চাহিদা রয়েছে ই কমার্স ওয়েবসাইটের । কেননা এখনো অনেকেই এই  প্ল্যাটফর্মে তেমন একটা আগ্রহ বোধ করছেন না ecommerce সাইট এর  ডেভলোপার হবার। তবে  সমস্ত যায়গায় এর চাহিদা রয়েছে । পাশাপাশি বাংলাদেশেও এখন  এর প্রচুর চাহিদা রয়েছে ।  তাই আপনি e-commerce সাইট এর developer হলে  একদিকে যেমন প্রচুর কাজ পাবেন অন্যদিকে ecommerce site development সম্পর্কে জেনে আপনি নিজেই ecommerce site খুলে  business শুরু করতে পারেন
আজ আপনাদের ই-কমার্সিয়াল সাইট তৈরীর কিছু জনপ্রিয় platform সম্পর্কে জানাব । সবচেয়ে দ্রুত এবং সহজে ই-কমার্স সাইট তৈরীর উপায় হচ্ছে বিভিন্ন ধরনের সি.এম.এস ব্যবহার করা। সি.এম.এস গুলোর থীম এবং প্লাগইনগুলো ব্যাবহার করে যেকোন সাইটকেই খুব সহজেই ই-কমার্সিয়াল সাইটে পরিণত করা যায়। আসুন দেখি প্লাটফর্ম গুলো কি কি 

১। ওয়ার্ডপ্রেস:


 যেকোনো ওয়েবসাইত তৈরি করতে সবচেয়ে জনপ্রিয় সি এম এস হচ্ছে ওয়ার্ডপ্রেস । আমার কাছে ওয়ার্ডপ্রেসই সবচেয়ে ভাল লাগে  সি.এম.এস গুলোর মধ্যে । ওয়ার্ডপ্রেসের মাধ্যমে ই-কমার্সসহ যেকোন ধরনের সাইট আপনি  তৈরী করতে পারেন ।হাজার হাজার ফ্রি থীম ও প্লাগইন ওয়ার্ডপ্রেস এর রয়েছে । 

২। জুমলা:


 কোন অংশে কিন্তু জুমলাও কম নয়। জুমলার দিয়ে খুব সহজে ই-কমার্স সাইট তৈরী করতে পারবেন আপনি । জুমলার  ফিচারগুলো ই-কমার্স সাইট তৈরীর জন্য খুবই ফ্রেন্ডলী।

৩। ম্যাজেন্টো:


যেসব সি.এম.এস বর্তমানে  বেশী ব্যবহার হচ্ছে তার মধ্যে অন্যতম হচ্ছে ম্যাজেন্টো । এই ফ্রি সি.এম.এস টি ২০০৮ এর দিকে যাত্রা শুরু করে । ম্যাজেন্টোর মার্কেটপ্লেসে প্রচুর ফ্রি এবং প্রিমিয়াম থীম,প্লাগইন  ইত্যাদি পাওয়া যায় , যার মাধ্যমে খুব সহজে ই-কমার্স সাইট তৈরী করা যায় । 

৪। জেন-কার্ট:


যারা ওপেন সোর্স সি.এম.এস  ব্যবহার করে তাদের অনেকেরই জেন-কার্ট খুব পছন্দ । জেন-কার্ট এ কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমের সব সুবিধাই একদম বিনামূল্যে পাওয়া যায়। 

৫। ওএসকমার্স:


যেসব ষ্টোর ম্যানেজমেন্ট সফটওয়্যার  রয়েছে সেগুলোর মধ্যে ওএসকমার্স কিংবা ওপেন সোর্স কমার্স অন্যতম। হাজার হাজার ফ্রি প্লাগইন ওএসকমার্সসের মার্কেটপ্লেসে রয়েছে  যা আপনার সাইটের সৌন্দর্য্  বর্ধনে প্রচুর  সহযোগিতা  করবে । 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ