Ad Code

Responsive Advertisement

দেশের ইন্টারনেটের নতুন মাত্রা যোগ হতে আসছে আরো ৬ গুন ব্যান্ডউইথ (New bandwidth wil be added to Internet), ইন্টারনেট, কম্পিউটিং,

ইন্টারনেট স্পিড বাড়াতে যোগ হচ্ছে আরো ৬ গুণ ইন্টারনেট ব্যান্ডউইথ ক্যাপাসিটি (New bandwidth will be added to Internet)

New bandwidth will added to Internet
New bandwidth will added to Internet

প্রযুক্তির ছাড়া যেন বর্তমান জীবনের এক মুহূর্তও চলে না আর মূলে রয়েছে ইন্টারনেট কারণ ইন্টারনেট নেই তো প্রযুক্তির উৎকর্ষতাও নেই, পৃথিবীর যত দেশ আজ উন্নতির দ্বারপ্রান্তে রয়েছে তাদের প্রত্যেকের রয়েছে হাই স্পিড ইন্টারনেট যার ফলে তারা এক মুহূর্তে যেমন পৃথিবীর যেকোন প্রান্তের তথ্য সংগ্রহ করতে পাচ্ছে ঠিক তেমনি নিজ তথ্যও পৌছে দিতে পাচ্ছে এক মুহূর্তেই। (New bandwidth will  be added to Internet)


বর্তমানে ডিজিটাল বাংলাদেশের রূপরেখা বাস্তবায়নের লক্ষ্যে বর্তমান বাজেটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের ইন্টারনেট ব্যান্ডইউথ কাপাসিটি সাড়ে ৬ গুণ বাড়ানোর ঘোষণা দেন। গতকাল ২০১৫-১৬ সালের হয়ে যাওয়া বাজেটের প্রস্তাব পেশ করার সময় তিনি এ ঘোষণা দেন। (New bandwidth will added to Internet)
New bandwidth will added to Internet
New bandwidth will added to Internet


তিনি তাঁর লিখিত বক্তব্যে বলেন যে, দেশের সব জেলায় ইতিমধ্যেই ১০০৬ টি ইউনিয়নের প্রায় ১১ হাজার কিলোমিটার অপটিক্যাল ফাইবার ক্যাবল স্থাপন করা হচ্ছে এমনকি শিগগিরই আমাদের ব্যান্ডইউথ ক্যাপাসিটি ২০০ গিগা বাইট পার সেকেন্ড (জিবিপিএস) থেকে ১ হাজার ৩০০ জিবিপিএসে উন্নীত করা হবে দ্বিতীয় সাবমেরিন কেবল যুক্তের মাধ্যমে। (New bandwidth will be added to Internet)

এছাড়াও বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের স্লট নির্ধারণ করা হবে ২০১৬ সালের মধ্যে ও তিনি আরো আশা ব্যক্ত করেন যে, ২০১৭ সালের মধ্যে দেশে সাড়ে ৮ হাজার পোস্ট-ই-সেন্টার চালুর কার্যক্রম শুরু করা যাবে।

অন্যদিকে তিনি বাজেটে ৩ হাজার ৫৮৭ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জন্য মূলত এর আওতায় উদ্যাগ নেয়া হয়েছে ১২টি জেলায় আইটি ভিলেজ স্থাপনের আর এমনটাই জানিয়েছেন আবুল মাল আবদুল মুহিত। (New bandwidth will be added to Internet) 

আশা করি পোস্টটি পড়ে ভালোই লেগেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ