Ad Code

Responsive Advertisement

গুগল তার প্রাইভেসি নিয়ন্ত্রণে নিয়ে এসেছে নতুনত্ব (google has changed his privacy settings)

নতুনভাবে সাজিয়ে গুগল তার প্রাইভেসি নিয়ন্ত্রণ সুবিধা (google has changed his privacy settings)

google has changed his privacy settings
google has changed his privacy settings


সম্প্রতি গুগল নতুন করে ‘মাই অ্যাকাউন্ট’ ড্যাশবোর্ডের মাধ্যমে প্রাইভেসি নিয়ন্ত্রণ সুবিধা বাড়ানোর ঘোষণা দিয়েছে। এরফলে গুগলের সেবা ব্যবহারকারীরা তাদের প্রাইভেসি ও নিরাপত্তার বিষয়টি পরীক্ষা করে দেখার সুযোগ পাবেন অনায়াসেই। গত সোমবার গুগল (https://myaccount.google.com/) নামক একটি ওয়েবসাইট চালু করে যার মাধ্যমে প্রাইভেসি নিয়ন্ত্রণে বাড়তি সুবিধা পেয়ে থাকে গুগলের ব্যবহারকারীরা। এই ওয়েবসাইটে সাহায্যে অনায়াসে গুগল কীভাবে ব্যক্তিগত তথ্য সংগ্রহ করছে সেই সম্পর্কিত প্রশ্নের উত্তরও বিস্তারিতভাবে পাওয়া যাবে (google has changed his privacy settings)

অবশ্য দীর্ঘদিন ধরেই গুগল সেবা ব্যবহারকারীরা প্রাইভেসি সেটিংস নিয়ন্ত্রণ বিষয়ক সুবিধা পান যার মাধ্যমে ওয়েব ব্রাউজার বা লোকেশন হিস্ট্রি সংরক্ষণ করা যেত। অন্যদিকে এই তথ্য নির্দিষ্ট বিজ্ঞাপন দেখাতেও ব্যবহার করে গুগল। তবে প্রাইভেসি সেটিংস ব্যবস্থাপনার এই বিষয়টি এত দিন ধরে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে ছিল যার ফলে বিষয়টি সহজে খুঁজে পাওয়া কষ্টসাধ্য ব্যাপার ছিল। বর্তমানে মাই অ্যাকাউন্টের সাহায্যে এক স্থানেই সব প্রাইভেসি বিষয়ক তথ্যগুলো পাওয়া যাবে। (google has changed his privacy settings)

গুয়েমি কিম যিনি গুগলের অ্যাকাউন্ট কন্ট্রোলস অ্যান্ড সেটিংসের প্রোডাক্ট ম্যানেজার তিনি বলেন যে, ‘এত দিন ব্যবহারকারীরা প্রাইভেসি বা সিকিউরিটি খুঁজে পেতে ঝামেলায় পড়তেন এটাকে এখন সহজে ব্যবহার উপযোগী করা হয়েছে।'

অন্যদিকে বিশেষজ্ঞরা আরো বলছেন যে, দিন দিন তথ্য নিয়ন্ত্রণের বিষয়টির গুরুত্ব বেড়েই চলছে আর এর মূল কারণ হলো সাম্প্রতিক সময়ে মানুষের দৈনন্দিন কাজকর্ম সম্পাদনের ক্ষেত্রে ইন্টারনেট নির্ভর হয়ে যাওয়া।

অপারেটিং সিস্টেম সম্পর্কে জানতে আগ্রহী তাহলে লিংটির উপর ক্লিক করুন 

ছয়টি উপায়ে সুরক্ষিত রাখা যাবে স্মার্টফোন ও ট্যাব -কে সুরক্ষিত (six ways to keep smartphone and tab in safety)

আশা করি পোস্টটি পড়ে ভালো লেগেছে। (google has changed his privacy settings)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ