Ad Code

Responsive Advertisement

বিশ্বের সবচেয়ে কঠিন পরীক্ষায় নকলকারীকে ধরবে ড্রোন

 চীনের 'দ্য ন্যাশনাল কলেজ এন্ট্রান্স এক্সাম' বিশ্বের সবচেয়ে কঠিন পরীক্ষা বলে পরিচিত। প্রতি বছর প্রায় ১ কোটি শিক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে। 


বিশ্বের সবচেয়ে কঠিন পরীক্ষায় নকলকারীকে ধরবে ড্রোন, পরীক্ষায় নকলকারীকে ধরবে ড্রোনআর এই পরীক্ষায় উত্তীর্ণ হতে অনেক শিক্ষার্থীই নকল করে থাকে। তবে এবার নকল ঠেকাতে ড্রোন ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে চীনের হেনান প্রদেশ কর্তৃপক্ষ।

নকল করার ক্ষেত্রে শিক্ষার্থীরা বেশ অভিনব উপায় অবলম্বন করে। যেমন, কেউ কেউ এমন চশমা পরিধান করে আসে যাতে থাকে ক্যামেরা। আর এই ক্যামেরা প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে অপেক্ষমাণ কারও কাছে পাঠিয়ে দিতে পারে। আর পরবর্তীতে সেখান থেকে উত্তর পেতে কানে থাকে এয়ারপিস। এছাড়া অনেকেই ব্যবহার করে থাকেন স্মার্ট কলম যা বাইরের কারও কাছে প্রশ্ন পাঠিয়ে দিতে সক্ষম।

এ ধরণের অভিনব নকল ঠেকাতে বেশ হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। আর তাই নকল ঠেকাতে ড্রোন ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত পরীক্ষার হলে অংশগ্রহণকারীদের মাথার উপর দিয়ে অনবরত চক্কর দিবে এই ড্রোন আর এর মূলত সেখানে কোন রেডিও তরঙ্গ থাকলে তা শনাক্ত করবে এবং এই তরঙ্গের উৎপত্তিস্থল সম্পর্কে জানান দেবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ