Ad Code

Responsive Advertisement

এখন থেকে আর ভাঙবে না স্মার্টফোন, স্মার্টফোন, বিজ্ঞান ও প্রযুক্তি

এক স্মার্টফোনকে ব্যবহার করা যাবে সারাজীবন।

এখন থেকে আর ভাঙবে না স্মার্টফোন
এখন থেকে আর ভাঙবে না স্মার্টফোন


স্মার্টফোন ব্যবহার করেননা এমন মনে হয় খুব কম জনকেই পাওয়া যাবে বর্তমানে। আর এদের সবাইকে যদি প্রশ্ন করা হয় যে এমন যদি হতো যে ফোনে ধুলো বা বালি লাগলো কিন্তু প্রিয় স্মার্টফোনটির ক্যামেরা নষ্ট হওয়ার আশঙ্কা থাকলো না অথবা ফোনটি হাত থেকে পড়ে যাওয়া সত্ত্বেও তা ভাঙবে না। তাহলে যে কেউই স্মার্টফোন নিশ্চিন্তে ব্যবহার করাতে পারতো। 

স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে দেখা যায় সবসময় সতর্ক থাকাটা তেমন একটা হয়ে ওঠে না আর তাই অনেক সময় স্মার্টফোন যেকোন সময় নষ্ট হয়ে যায়। তবে এবার এই দুশ্চিন্তার ইতি টেনে আমেরিকান নেভি স্নাইপেল নামক এক নতুন সিরামিক তৈরি করেছেন যার মাধ্যমে স্মার্টফোন ব্যবহারকারীরা তাদের ফোন ব্যবহারে পাবেন অকল্পনীয় সুবিধা।

ইউএস নেভাল রিসার্চ ল্যাবেরটরি জানিয়েছে যে, এটি প্রযুক্তির জগতে এক যুগান্তকারী আবিষ্কার হতে চলেছে। স্পাইনেল আদতে এক ধরণের মিনারেল এটি। এটি ম্যাগনেশিয়াল অ্যালুমিনেট থেকে তৈরি এক যৌগ। যা যা উপাদান দিয়ে মোবাইল তৈরি হয়েছে, তাদের থেকে শতগুণ বেশি টেকসই ও মজবুত দিয়ে উপাদান দিয়ে তৈরি এটি। এতদিন এই স্পাইনেলটি পরীক্ষাদিন অবস্থায় থাকলেও এবার বাণিজ্যিকভাবে বাজারে আসতে প্রস্তুত এই স্পাইনালটি। এটি শুধু স্মার্টফোনেই সীমাবদ্ধ নেই এছাড়াও একে ব্যবহার করা যাবে আইওয়াচ বা ঘড়িতেও।

আশা করি পোস্টটি পড়ে ভালো লেগেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ