Ad Code

Responsive Advertisement

অ্যাপল মিউজিক চালু হচ্ছে জুনে (Apple Music System app will be announced in june), মোবাইল অ্যাপস, নির্বাচিত,

গ্রাহকদের চমক দেখাতে অ্যাপল নিয়ে আসছে তাদের নিজস্ব সেবা।

Apple Music System app will be announced in june
Apple Music System app will be announced in june


শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো অনলাইনকেন্দ্রিক নানামুখী খাতে ব্যবসা সম্প্রসারণে কাজ করার পাশাপাশি অবদানও রাখছে চোখে পড়ার মতন আর এরই ধারাবাহিকতায় মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপল গত বছর তাদের নিজস্ব মিউজিক সেবা চালুর করার ঘোষণা দেয়। 

অবশেষে বহুল প্রত্যাশিত এই সেবাটি উন্মোচিত হতে যাচ্ছে আগামী মাসেই। মিউজিক সেবাটি প্রতিষ্ঠানটির ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্সে উন্মোচন করা হবে। এই খবরটি প্রকাশিত হয়েছে গার্ডিয়ান ম্যাগাজিনে।

অন্যদিকে সংবাদ মাধ্যম দ্য ভার্জ এক প্রতিবেদনে জানায় যে, বিটস মিউজিকভিত্তিক হবে অ্যাপলের এ সেবাটি। মূলত এজন্যই অ্যাপল তাদের অপারেটিং সিস্টেম আইওএসের মিউজিক অ্যাপের নকশায় পরিবর্তন আনতে কাজ করছে। এছাটাও প্রতিষ্ঠানটি জানিয়েছে যে, ম্যাক ও অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্যও এই সেবাটির আলাদা সংস্করণ চালুর পরিকল্পনা রয়েছে তাদের।

অপরদিকে নাইন টু ফাইভ ম্যাক নামক এক ওয়েবসাইটের প্রতিবেদন অনুযায়ী অ্যাপলের নতুন এই সেবাটির নাম হবে অ্যাপল মিউজিক। সেবাটিতে বিশেষত গুরুত্ব দেয়া হবে সঙ্গীতশিল্পী এবং তাদের ভক্তদের পছন্দ-অপছন্দের বিষয়গুলোর উপর। একজন আর্টিস্ট তার নিজস্ব পেজ খুলতে পারবেন অ্যাপলের এ মিউজিক স্ট্রিমিং সেবায়। যেখানে পোস্ট দেয়ার সুযোগ থাকবে তাদের আসন্ন গানের নমুনা, ফটো, ভিডিও ও কনসার্ট বিষয়ে।

অ্যাপল ২০১০ সালের সেপ্টেম্বরে পিং নামে একটি ডিজিটাল মিউজিক ও সামাজিক যোগাযোগ খাতে ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে  একটি সেবা চালু করেছিল। উক্ত সেবাটির মাধ্যমে গ্রাহকরা বন্ধু এবং পছন্দের সঙ্গীতশিল্পীদের অনুসরণ করতে পারতেন প্রতিষ্ঠানটির আইটিউনস স্টোরের মাধ্যমে।তবে সেবাটি লাভের মুখ তেমন একটি না দেখায় দুই বছরের মাথায় বন্ধ করে দেয় অ্যাপল। তবে এবার এর পুনরাবৃত্তি হবে না বলে আশাবাদ জানিয়েছে অ্যাপল।

অ্যাপলের এই মিউজিক সেবাটির জন্য ইতিধ্যেই ভালোই সারা পাচ্ছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ