Ad Code

Responsive Advertisement

সাংবাদিক ক্যামেরার সামনেই ছিনতাইয়ের কবলে (ভিডিও)

ঘটনাস্থলে দাঁড়িয়ে সরাসরি খবর দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন এক টেলিভিশন সাংবাদিক। তার ক্যামেরাপারসনও খুব মনোযোগ দিয়ে ভিডিও ধারণ শুরু করেছেন। হঠাৎ দু’জন লোক এসে ওই সাংবাদিকের গায়ে অস্ত্র ঠেকিয়ে তার মোবাইল ফোন ও ল্যাপটপ ছিনিয়ে নিয়ে গেল। 

সাংবাদিক ক্যামেরার সামনেই ছিনতাইয়ের কবলে

ঘটনার আকস্মিকতায় খানিকক্ষণ ঘোরে থাকলেও পরে সাংবাদিক ও তার ক্যামেরাপারসন বুঝতে পারেন, তারা ছিনতাইয়ের শিকার হয়েছেন।

মঙ্গলবার (১০ মার্চ) রাতে এ দুর্ধর্ষ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকায়। আর ছিনতাইয়ের শিকার হয়েছেন দেশটির জনপ্রিয় টেলিভিশন এসএবিসি’র প্রতিবেদক ভুয়ো এম্বোকো ও তার ক্যামেরাপারসন।

বুধবার (১১ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, জাম্বিয়ার প্রেসিডেন্ট এদগার লুঙ্গু দু’দিন আগে চিকিৎসার জন্য জোহানেসবার্গের মিলপার্ক হসপিটালে ভর্তি হয়েছেন। ওই হসপিটালের সামনে থেকে লুঙ্গুর চিকিৎসার সর্বশেষ খবর জানাচ্ছিলেন এসএবিসি প্রতিবেদক এম্বোকো।

তিনি বলেন, যখন খবর বলতে প্রস্তুতি নিচ্ছিলাম, তখন ক্যামেরার আলো জ্বলা সত্ত্বেও দু’জন লোক আমার একেবারে কাছে চলে এলো। বিষয়টি তৎক্ষণাৎ বুঝতে পারছিলাম না। কিন্তু ওদের একজন আমার হাতে থাকা স্মার্টফোনটি দিয়ে দিতে বললেই ঘটনা বুঝতে পারি। এরপরও স্মার্টফোন দিতে অস্বীকার করলে একজন আমার গায়ে পিস্তল ঠেকায় এবং গালাগাল করে।

এম্বোকো বলেন, সেগুলো (স্মার্টফোনের সঙ্গে একটি ল্যাপটপও) ছিনিয়ে নিয়ে তারা দ্রুতই স্থান ত্যাগ করে। কিন্তু আমার মনে হয়, ক্যামেরা যে চলছিল তা বুঝতেই পারেনি ছিনতাইকারীরা।

খানিকবাদেই তিনি ও ক্যামেরাপারসন অক্ষত আছেন বলে একটি টুইট করেন এম্বোকো। একইসঙ্গে ক্যামেরায় ধারণ করা ছিনতাইয়ের ঘটনাটিও অনলাইনে পোস্ট করে দেন, যা ইতোমধ্যে ছড়িয়ে গেছে সর্বত্র।

এম্বোকো আশা করছেন, এই ভিডিও দেখে ছিনতাইকারীদের শনাক্ত করা যাবে এবং তাদের গ্রেফতার করা যাবে। 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ