Ad Code

Responsive Advertisement

নতুন করে সাত লাখ ইন্টারনেট সংযোগ বৃদ্ধি পেয়েছে চলতি বছর ফেব্রুয়ারিতে, ইন্টারনেট, নির্বাচিত

ফেব্রুয়ারি মাসে যোগ হলো আরো সাত লাখ ইন্টারনেট সংযোগ

দিন দিন ইন্টারনেটের চাহিদার ফলশ্রুতিতে দেশের ইন্টারনেট সংযোগের সংখ্যা সাত লাখ থেকে বেড়ে চার কোটি ৩৪ লাখ হয়েছে চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই। জানুয়ারিতে যা ছিল চার কোটি ২৭ লাখ।

নতুন করে সাত লাখ ইন্টারনেট সংযোগ বৃদ্ধি পেয়েছে চলতি বছর ফেব্রুয়ারিতে
নতুন করে সাত লাখ ইন্টারনেট সংযোগ বৃদ্ধি পেয়েছে চলতি বছর ফেব্রুয়ারিতে


সম্প্রতি এই প্রতিবেদনটি প্রকাশ করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এতে দেখা গিয়েছে যে, বরাবরের মতো গোটা খাতের সংখ্যাভিত্তিক সাফল্য এই মোবাইল ফোন ইন্টারনেট সংযোগের ওপরেই নির্ভর করছে।

জানুয়ারির শেষে ইন্টারনেট সংযোগ ছিল চার কোটি ১৩ লাখ মোবাইল সিমে। আর ফেব্রুয়ারিতে তা বেড়ে দাঁড়িয়েছে চার কোটি ১৯ লাখ ৫৯ হাজারে।

ম্যাক্স ইন্টারনেটের ব্যবহার দিনে দিনে কেবল কমছেই যা আগের ধারাই বজায় রেখেছে। তিনটি ওয়াইম্যাক্স অপারেটরের সংযোগ সংখ্যা আট হাজার থেকে কমে দুই লাখ ১৫ হাজারে এসে দাঁড়িয়েছে শুধু ফেব্রুয়ারি মাসেই।

আর অন্যদিকে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের মাধ্যমে ইন্টারনেটের সংযোগ বৃদ্ধির ধারা অব্যাহত রয়েছে আগে মতোই। উক্ত মাসের শেষে দেখা গিয়েছে তাদের সংযোগ রয়েছে ১২ লাখ ৪৫ হাজার।

গবেষণায় আরো দেখা গিয়েছে গত বছর অক্টোবর মাসের শেষের দিকে দেশে সর্বমোট অ্যাক্টিভ ইন্টারনেট সংযোগ ছিল চার কোটি ৪০ লাখ ৮১ হাজার। অবশ্য পরে তা কমে গেলেও আবার বাড়তে শুরু করেছে বলে জানা গেছে এই প্রতিবেদনে। উক্ত মাসের প্রতিবেদনটিতে দেখা গেছে যে, দেশের সর্বমোট ১২ কোটি ২৬ লাখ অ্যাক্টিভ ইন্টারনেট সংযোগ রয়েছে। 

আশা করি পোস্টটি পড়ে ভালো লেগেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ