Ad Code

Responsive Advertisement

এখন থেকে ওয়েবসাইট ভিজিট করা যাবে কোন প্রকার ইন্টারনেট সংযোগ ছাড়াই আসুন জেনে নেই কিভাবে (how to visit website without internet connection), ইন্টারনেট, টিপস এন্ড ট্রিকস।

প্রয়োজনীয় সময়ে ইন্টারনেট সংযোগ ছাড়াই ভিজিট করে নিন ওয়েবসাইটকে। 

how to visit website without internet connection
how to visit website without internet connection
 অনেক সময়ই প্রয়োজন থাকার সত্ত্বেও আমরা আমাদের ওয়েবসাইট-এ ভিজিট করতে পারি না ইন্টারনেটের প্যাকেজ শেষ বা লাইন সংযোগ না থাকার কারণে। আর এ কারনে ছোট ছোট কাজও পরে থাকতে পারে ঘণ্টার পর ঘণ্টা পর্যন্ত। তাই আপনাদের এই সমস্যা সমাধানের জন্য নিয়ে এলাম কিছু টিপস। আপনি আপনার প্রয়োজনীয় ওয়েবসাইট মিরর করে রেখে পরবর্তী সময়ে অফলাইনে সেটি দেখতে পারবেন খুব সহজেই।
 
এইচটি ট্র্যাক--- সাধারণত এই কাজটি করা যায় ওয়েবসাইট কপিয়ার নামে ছোট্ট একটি সফটওয়্যার দিয়ে। সফটওয়্যারটি ওয়েবসাইট হতে কম্পিউটারে নামিয়ে ইন্সটল করতে হবে। এরপর সফটওয়্যারটি খুলে ফাইল তারপর New Project নির্বাচন করে Next button-এ ক্লিক করতে হবে। Project Name--এ পছন্দনীয় যেকোন নাম দেয়া যাবে। Basic Path-এ যেখানে ফাইলটি রাখবেন সেখানে স্থানটি নির্বাচন করে Next Button-কে নির্বাচন করতে হবে। Add url-এ যে ওয়েবসাইট কপি করতে হবে সেটার প্রথম পেজে ঠিকানাসহ লিখতে হবে যেমন (http://www.komolxyz.com/index.php) Next Button -কে নির্বাচনের মাধ্যমে Finish Button-এ ক্লিক করলেই সাইটটি কপি হওয়া শুরু হবে। অবশেষে প্রজেক্টের ফাইল থেকে index.php-te ক্লিক করলেই সাইটটিকে অফলাইন হতে দেখা যাবে। 

সফটওয়্যারটির ডাউনলোড করার লিঙ্ক এখানেঃ- লিঙ্ক

আশা করি পোস্টটি পড়ে ভালো লেগেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ