Ad Code

Responsive Advertisement

সবাইকে দুশ্চিন্তায় ফেলে কিছুক্ষনের জন্য বন্ধ ছিল ফেসবুক (facebook was hacked), ফেসবুক, নির্বাচিত

ফেসবুক কিছুক্ষনের জন্য অচল হতে না হতেই বিপাকে হাজারো FB ব্যবহারকারীরা।

facebook was hacked
facebook was hacked
মঙ্গলবার অর্থাৎ আজ দুপুরে প্রায় ৪০ মিনিটের মতো সবচেয়ে জনপ্রিয় নেটওয়ার্কিং সাইট ফেসবুকে login করতে পারেনি ফেসবুক ব্যবহারকারীরা, পাশাপাশি একই সমস্যা দেখা দেয় ইনস্টাগ্রামেও।

অন্যদিকে একটি হ্যাকার গ্রুপ ‘লিজার্ড স্কোয়াড’ দাবি করছে তারা এই দুটি সাইট হ্যাক করেছে।

বাংলাদেশের অনেক ফেসবুক ব্যবহারকারীও জানাচ্ছেন মঙ্গলবার তারাও কিছুক্ষণের জন্য ফেসবুকে ঢুকতে পারেনি এমনকি আমিও এদের বাহিরে নই।

বেশীরভাগ দেশের ফেসবুক ব্যবহারকারীরা সাইটে ঢুকতে পারছিল না বলে ফেসবুক স্বীকার করেছে। যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ডে ফেসবুকের একজন মুখপাত্র জানান যে, তারা এই পরিস্থিতি স্বাভাবিক করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।পাশাপাশি ইনস্টাগ্রামের পক্ষ থেকেও একই ধরণের বিবৃতি দিয়ে জানানো হয়েছে যে তাদের সাইটে ঢুকতে অনেকের সমস্যা হচ্ছে। এই সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

গতকাল সোমবার মালয়েশিয়ান এয়ারলাইন্সের সাইট হ্যাক করে আবার আজকেই এই লিজারড স্কোয়াড নামের এই হ্যাকার গ্রুপটি ফেসবুক ও ইন্সট্রাগ্রামের এই সাইটদুটিকে হ্যাক করে।

এখন অবশ্য পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেছে তবে ভবিষ্যতে যেন এমনটি আর না হয় এর জন্য এখনও ফেসবুক ও ইন্সট্রাগ্রাম-এর পাশাপাশি অন্যান্য জনপ্রিয় সাইটগুলো তাদের সাইটের নিরাপত্তা যতবেশী বাড়িয়ে নিচ্ছে।

আশা করি ফেসবুককে আবার আগের মত পেয়ে আমার মতো সস্থি অনুভব করছেন।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ