Ad Code

Responsive Advertisement

আছে কি Firefox Os এ? চলুন জেনে নেয়া যাক Firefox Os এর প্রযুক্তি সম্পর্কে

নতুন মোবাইল অপারেটিং সিস্টেম Firefox Os মজিলা সম্প্রতি তাদের মোবাইল অবমুক্ত করেছে। Firefox OS নির্ভর ডিভাইস ইতিমধ্যেই বাংলাদেশ সহ অনেকগুলো দেশে  চলে এসেছে। 


Firefox Os, গ্রামীনফোণ, Firefox os স্মার্টফোন, স্মার্টফোন, ওয়েব প্রজুক্তি, ক্যামেরা, কল, মেসেজিং, সোশাল অ্যাপ, গুগোল ম্যাপ, HTML5, HTML5, CSS3, JavaScript,  অপারেটিং সিস্টেম, Symphony, ডিভাইস, ওয়েব টেকনোলজি, লিনাক্স কার্নেল, লিনাক্স, Firefox ব্রাউজার, Firefox,  ব্রাউজার, ব্রাউজার ইঞ্জিন, ইঞ্জিন, User Interface।

Firefox os স্মার্টফোন

 

Symphony আর গ্রামীনফোণের হাত ধরে বাংলাদেশে এসেছে Firefox os স্মার্টফোন। আর এ অপারেটিং সিস্টেমটি ভালো সাড়া পাচ্ছে বাংলাদেশসহ আরো বেশ কয়েকটি দেশে।সদ্য আগত এই Firefox Os এর ফিচার সম্পর্কে যারা বেশি কিছু এখনো জানেন না। তাদেরকে জানানোর জন্যেই মূলত আজকের এই লেখা।

পাওয়ারফুল ওয়েব প্রজুক্তিঃ Firefox Os এর প্রধান ও অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে এটি তৈরি ওয়েব টেকনোলজির উপর ভিত্তি করে। এবং এই  আরো ওয়েব টেকনোলজিই শক্তিশালী ও দ্রুতরগতি করেছে। লিনাক্স কার্নেলের উপর Firefox ব্রাউজার ইঞ্জিন বসিয়ে তার উপর UI (User Interface) এর লেয়ার বসানো হয়েছে এবং যার (UI) সম্পূর্ণটাই HTML5, CSS3 ও JavaScript দিয়ে তৈরি। ক্যামেরা, কল, মেসেজিং, অ্যাপ থেকে শুরু করে সোশাল অ্যাপ, গুগোল ম্যাপ ইত্যাদি সব HTML5 কোড দিয়ে লেখা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ