Ad Code

Responsive Advertisement

বাঁচতে হলে থাকতে হবে একটি জিমেইল অ্যাকাউন্ট!

বর্তমানে কি কি কারনে আপনার জিমেইল অ্যাকাউন্ট থাকা অবশ্যক তা নিম্নে ধারাবাহিক ভাবে উল্লেক্ষ করলাম।



জিমেইলঃ গুগুলের ইমেইল সার্ভিস যা গ্রহন করতে যে আপনার একটি জিমেইল-এ অ্যাকাউন্ট করতে হবে তা না বললেও জানেন।
ব্লগস্পটঃ ব্লগস্পট গুগুলের একটি অতিপরিচিত সার্ভিস যার মাধ্যমে যে কেউ ফ্রি ওয়েব-সাইট বানাতে পারে তবে এর জন্য প্রধান শর্তই হচ্ছে আপনার জিমেইল-এ অ্যাকাউন্ট থাকতে হবে।
অ্যানালাইজারঃ আপনার একটি সাইট আছে, সাইটের ভিজিটর সম্পর্কে গুগুলের মাধ্যমে তথ্য জানতে চান? তবে অবশ্যই আপনাকে গুগুল অ্যানালাইজার ব্যবহার করতে হবে। আর গুগুল অ্যানালাইজার ব্যবহার করতেও একই শর্ত জিমেইল-এ অ্যাকাউন্ট থাকতে হবে।
ওয়েব-মাস্টার টুলসঃ আপনার সাইটের এসইও করতে চান? গুগুলের ওয়েব-মাস্টার টুলস ব্যবহার করতে হবে। ওয়েব-মাস্টার টুলস ব্যবহার করতেও চাই একটি জিমেইল-এ অ্যাকাউন্ট।
ইউটিউবঃ এক কথায় ইউটিউব হচ্ছে অনলাইনের ভিডিওর আরত! আর এই আরতের মালিক হতেও আপনার থাকতে হবে একটি জিমেইল অ্যাকাউন্ট।
গুগল প্লাসঃ অন্যতম একটি জনপ্রিয় সোসাল সাইট, এতে অ্যাকাউন্ট করতেও একটা জিমেইল অ্যাকাউন্ট চাই।
গুগল এডসেন্সঃ গুগলের মাধ্যমে অনলাইনে অ্যাড দিতে বা আপনার সাইটে অ্যাড নিতে গুগল এডসেন্স এর প্রয়োজন হয় আর গুগল এডসেন্স-এর জন্য একটা জিমেইল অ্যাকাউন্ট এর প্রয়োজন হয়!
গুগল ডকসঃ গুগল ডকস হল গুগলের ওয়েব বেজড অফিস স্যুট, এতে আপনার তৈরি ডকুমেন্টটি অনলাইনে সংরক্ষণের সুবিধা দিচ্ছে গুগল ড্রাইভ। এর জন্যেও চাই একটা জিমেইল অ্যাকাউন্ট!
গুগল ক্রোমঃ ডাউনলোড করতে বা ব্যবহার করতে জিমেইল অ্যাকাউন্ট এর প্রয়োজন নেই কিন্তু সকল ফিচার পেতে অবশ্যই জিমেইল অ্যাকাউন্ট এর প্রয়োজন পরবে।
গুগল ম্যাপঃ সবেচেয়ে বৃহৎ এবং তথ্যবহুল অনলাইন ম্যাপ! ব্যবহার করতে জিমেইল অ্যাকাউন্ট এর প্রয়োজন নেই কিন্তু আপনার প্রতিষ্ঠানের অবস্থান পিন বা নির্দিস্ট করতে অবশ্যই জিমেইল অ্যাকাউন্ট এর প্রয়োজন।
গুগল টকঃ একটি ভয়েস মেসেঞ্জার। কিন্তু ব্যবহার করতে সেই একই শর্ত একটা জিমেইল অ্যাকাউন্ট চাই।
পিকাসাঃ পিকাসা মূলত ফটো অর্গানাইজার ও ফটো ভিউয়ার সফটওয়্যার। এছাড়া এতে ফটো এডিটিং ও ফটো শেয়ারিং সুবিধা রয়েছে। এই সুবিধা নিতেও জিমেইল অ্যাকাউন্ট লাগবে।



এছাড়া গুগুলের আরও যে সকল সার্ভিস ব্যবহার করতে হলে আপনাকে কম বেশী জিমেইলের মুখোমুখি হতে হবে তা হচ্ছে যথাক্রমে গুগল ওয়েব টুলকিট, গুগল এপাচি ওয়েব, গুগল ক্যালেন্ডার, গুগল বাজ, গুগল মুন, গুগল রিফাইন, গুগল স্কাই এবং গুগল ট্রেন্ডস সহ আরও অনেক কিছু। তবে এর মধ্যে উল্লেখযোগ্য একটি সার্ভিস যা ব্যবহার করতে বিশ্বের প্রায় ৫০% মানুষ বাধ্য! তা কিন্ত এখনও বলাই হয়নি। আর তা হচ্ছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ