Ad Code

Responsive Advertisement

কম্পিউটিং,কী কেন কীভাবে,টিপস এন্ড ট্রিকস,প্রযুক্তি কথন,সিস্টেম,ইলেক্ট্রনিক্স,উইন্ডোস : পেনড্রাইভ ফরম্যাট হচ্ছে না?

কম্পিউটিং এর কাজের প্রয়োজনে বা কম্পিউটার পেন ড্রাইভের অনেক রকম ব্যবহার করি আমরা । ভাইরাস -এ আক্রান্ত হলে অধিকাংশ সময়ে পেনড্রাইভ ফরম্যাট করা যায় না কি কেন কীভাবে করতে হবে বোঝা যায় না তখন কিছু টিপস এন্ড ট্রিকস এর দরকার হয় । ব্যাপার টা এমন হলে ভিন্ন উপায়ে বা সিস্টেমে পেনড্রাইভ ফরম্যাট করে নিন ।

কম্পিউটিং,কী কেন কীভাবে,টিপস এন্ড ট্রিকস,প্রযুক্তি কথন,সিস্টেম,ইলেক্ট্রনিক্স,উইন্ডোস : পেনড্রাইভ ফরম্যাট হচ্ছে না?
পেনড্রাইভ ফরম্যাট হচ্ছে না?
কম্পিউটিং,কী কেন কীভাবে,টিপস এন্ড ট্রিকস,প্রযুক্তি কথন,সিস্টেম,ইলেক্ট্রনিক্স,উইন্ডোস : পেনড্রাইভ ফরম্যাট হচ্ছে না? প্রযুক্তি কথনে এই টিপস এন্ড ট্রিকসে সর্বপ্রথমে পেনড্রাইভ পিসিতে লাগিয়ে ড্রাইভে ডান ক্লিক করে ফরম্যাট (Format)-এ ক্লিক করে ফরম্যাট করার চেষ্টা করে দেখুন, ফরম্যাট হয় কি না দেখুন । না হলে Win key + R চেপে রান চালু করুন । এখানে cmd লিখে এন্টার করুন।

কমান্ড প্রম্পট চালু হলে এখানে format লিখে একটা স্পেস দিয়ে :M লিখে এন্টার করুন ।খেয়াল রাখুন এখানে :M হবে কম্পিউটারে পাওয়া আপনার পেনড্রাইভের ড্রাইভ লেটার । প্রথমবার এন্টার করে পরে আরেকবার এন্টার করতে হবে । এভাবে পেনড্রাইভ ফরম্যাট করতে সময় বেশি লাগবে কিন্তু সঠিক ভাবে ফরম্যাট হবে ।

এ নিয়মে সন্তুষ্ট হতে না পারলে আনলকার সফটওয়্যার ব্যবহার করতে পারেন। http://goo.gl/nRxjTw ঠিকানায় গিয়ে সফটওয়্যারটি (৩৯৪ কিলোবাইট) নামিয়ে নিয়ে কম্পিউটারে ইনস্টল করুন।এবার পেনড্রাইভে ডান বোতাম চেপে Unlocker-এ ক্লিক করে পরের বার্তায় Yes করুন। আনলকের জন্য উইন্ডো চালু হবে এবং বলবে No action থেকে Delete বেছে নিয়ে ওকে বা আনলক বোতাম চাপুন। পেনড্রাইভ কোনো কারণে লক হয়ে গেলে এটি করার প্রয়োজন হবে। লক না থাকলে একটি বার্তার মাধ্যমে তা জানিয়ে দেবে। আনলক করে পরের বার আবার চেষ্টা করলে পেনড্রাইভ ফরম্যাট করা যাবে।
অন্যান্য,অপারেটিংসিস্টেম,অ্যাডসেন্স,অ্যান্টিভাইরাস,অ্যান্ড্রয়েড,আইফোন,আউটসোর্সিং,আন্তজাতিক,আবিষ্কার,ইন্টারনেট,ইলেক্ট্রনিক্স,উইন্ডোস,এইটিএমএল,এসইও,ওডেস্ক,ওয়ার্ডপ্রেস,কম্পিউটিং,কী কেন কীভাবে,খবর,গুগল,গুনিজন কহেন,গেমস,গ্রাফিক্স,জনপ্রিয় ভিডিও,জাতিয়,জীবনী,টিউটোরিয়াল,টিপস এন্ড ট্রিকস,টেক ফিকশান,টেক হিউমার,টেকটিউনস,ডাউনলোড,ড্রিমওয়েভার,নির্বাচিত,প্রতিবেদন,প্রযুক্তি কথন,ফটোগ্রাফি,ফটোশপ,ফায়ারফক্স,ফেসবুক,ফেসবুক,মেসেঞ্জার, ফ্রিল্যান্সিং, ফ্ল্যাশ, বিজ্ঞান ও প্রযুক্তি,ভিডিও শেয়ারিং অপশন,ভ্রমন গল্প,মজিলা,মাইক্রোসফট,রেসিপি,ল্যাপটপ,সম্পাদকীয়,সি এম এস, সোশ্যেল মিডিয়া, হ্যাকিং

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ