Ad Code

Responsive Advertisement

বেসিসে এবার বিশেষ ফোরাম নারীর জন্য

তথ্যপ্রযুক্তি খাতের সংশ্লিষ্টদের উন্নয়নে ও এই খাতে ক্যারিয়ার গড়তে আগ্রহী নারীদের পর্যাপ্ত সহযোগিতা দিতে একটি আলাদা প্ল্যাটফর্ম গঠনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। এর নাম হবে বেসিস উইমেন্স ফোরাম।

নারীর জন্য বেসিসের বিশেষ ফোরাম, বেসিসে এাবএর বিশেষ ফোরাম নারীর জন্য, BASIS

এর আগে বেসিস শিক্ষার্থীদের নিয়ে বেসিস স্টুডেন্ট ফোরাম নামের একটি উদ্যোগ পরিচালনা করেছে।
বেসিস কর্তৃপক্ষ জানিয়েছে, ‘বেসিস উইমেন্স ফোরাম’ নামের এই প্ল্যাটফর্মটি ‘ওয়ান বাংলাদেশ’ লক্ষ্য বাস্তবায়নে ১০ লাখ দক্ষ জনশক্তি তৈরির কার্যক্রমে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করতে কাজ করবে।
আগামী পাঁচ বছরে এক বিলিয়ন ডলার রপ্তানি, তথ্যপ্রযুক্তি ভিত্তিক ১০ লাখ জনশক্তি তৈরি, প্রতিবছর এক কোটি মানুষকে ইন্টারনেট ব্যবহারের আওতায় আনা এবং জিডিপিতে সফটওয়্যার ও আইটি খাত থেকে এক শতাংশ অবদান রাখার লক্ষ্যে ‘ওয়ান বাংলাদেশ’ রূপকল্প নিয়েছে বেসিস।
২৭ জুন শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রেটি হলে ‘বেসিস উইমেন্স ফোরাম’ উদ্বোধন করবেন বেসিস সভাপতি শামীম আহসান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদসহ অন্যান্যরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ