Ad Code

Responsive Advertisement

খুব শীগগিরই উইন্ডোজ ফোনে অপারেটিং সিস্টেম আপগ্রেড হয়ে হবে Windows 10, প্রতিবেদন, উইন্ডোস

বিনামূল্যে অপারেটিং সিস্টেম Windows 10-কে ব্যবহার করতে পারবে উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা।

Windows 10 will be available for free
Windows 10 will be available for free
দীর্ঘদিন যাবত উইন্ডোজ ফোনপ্রেমীরা অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণের জন্য অপেক্ষা করছেন। তাদের এই অপেক্ষার ইতি টেনে শিগগিরই মাইক্রোসফট উইন্ডোজ ফোনের জন্য উইন্ডোজ ১০-এর প্রিভিউ বা প্রাক-সংস্করণ উন্মুক্ত করবে। একাধিক প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটে বলা হয়েছে, উইন্ডোজ ১০-এর প্রাক-সংস্করণ পাওয়া যাবে  ৪ ফেব্রুয়ারি থেকেই।

সম্প্রতি  নকিয়া পাওয়ার ইউজার নামের প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটকে মাইক্রোসফট ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে যে, মাইক্রোসফট ২১ জানুয়ারি উইন্ডোজ ১০-বিষয়ক অনুষ্ঠান শেষ হওয়ার দুই থেকে চার সপ্তাহের মধ্যেই উইন্ডোজ ফোনের জন্য উইন্ডোজ ১০ ওএসের প্রাক-সংস্করণ উন্মুক্ত করবে বলে জানিয়েছে।

২১ জানুয়ারি বুধবার মাইক্রোসফট এক বিবৃতিতে জানিয়েছে যে, যাঁরা উইন্ডোজের সাম্প্রতিক সংস্করণ ব্যবহার করছেন, তাঁরা বিনা পয়সায় উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম আপগ্রেড করে নিতে পারবেন। এক খবরে বার্তা সংস্থা রয়টার্সআর জানিয়েছে যে, এই সুবিধা পাবেন তাঁরা যারা উইন্ডোজের সাম্প্রতিক সংস্করণ ও উইন্ডোজ ফোন সফটওয়্যার ব্যবহার করেন।

Windows 10 will be available for free
Windows 10 will be available for free

মাইক্রোসফটের অপারেটিং সিস্টেম গ্রুপের পরিচালক টেরি মেয়ারসন ঘোষণা দেন যে, বিনা পয়সায়ই উইন্ডোজের এই সংস্করণ ব্যবহার করা যাবে। মাইক্রোসফট তাদের উইন্ডোজ অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ বিক্রি থেকে এত দিন প্রচুর মুনাফা করে আসছিল। মাইক্রোসফটের এই পন্থা অবলম্বনের মাধ্যমে এটাই বুঝা যায় যে মাইক্রোসফট বিশাল পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে ।

টেরি মেয়ারসন আরও জানিয়েছেন যে, এ বছরের মাঝের দিকে উইন্ডোজ ১০ উন্মুক্ত হতে পারে। উইন্ডোজ ৭, উইন্ডোজ ৮.১ ও উইন্ডোজ ফোন ৮.১ ব্যবহারকারীরা এক বছর বিনা মূল্যেই আপগ্রেড করে নিতে পারবেন উইন্ডোজ ১০ সংস্করণটি। অন্যদিকে বাজার-বিশ্লেষকেরা জানিয়েছেন যে, টেরি মেয়ারসনের বক্তব্য অনুযায়ী, এখন থেকে উইন্ডোজের হালনাগাদ নিয়মিতভাবেই আসবে থাকবে এবং উইন্ডোজের সাম্প্রতিক সংস্করণ ব্যবহার করা যাবে শুধুমাত্র সাবসক্রিপশন ফি দিয়েই। আগের মতো এক-দুই বছর পরপর মাইক্রোসফট বড় ধরনের আপগ্রেড এনে তা বিক্রির চেষ্টা থেকে সরে আসবে বলে ধারণা করা হচ্ছে

আশা করি পোস্টটি পড়ে ভালো লেগেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ