Ad Code

Responsive Advertisement

টুইটারে আফগানদের নিয়ে আলোচনার ঝড়

বাংলাদেশ ও শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ও দ্বিতীয় ম্যাচে হারলেও তৃতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে এক উইকেটের জয় তুলে নিয়ে নিজেদের সামর্থ্য বুঝিয়ে দিয়েছে আফগানিস্তান। জাদরানদের জয়ে তাদেরকে নিয়ে ভেসেছে ক্রিকেট দুনিয়ার এলিটরাও। টুইটারে দাবী উঠেছে, খুব শিগ্রীই যেন আইসিসির ‘বিগ থ্রি’রা তাদের দেশে আফগানদের টুর্নামেন্ট খেলতে আমন্ত্রণ জানায়!

 

 

 

শুরুটা এশিয়া কাপে। স্বাগতিক বাংলাদেশকে ওই ম্যাচে হারিয়ে ক্রিকেট দুনিয়াতে সাড়া ফেলে দিয়েছিলো আফগানিস্তান। প্রথমবারের মতো বিশ্বকাপের আসরে সুযোগ পাওয়া দক্ষিন এশিয়ার এই দলের জুজু মাশরাফিদের উপর অস্ত্রেলিয়াতেও ভর করে। যদিও জয় নিয়েই বের হয়ে আসে বাংলাদেশ। 



কিন্তু ম্যাচটিতে আফগানিস্তানের বোলিং ঘাম ঝরিয়েছিলো বাংলাদেশের। কিন্তু তৃতীয় ম্যাচেই প্রথম শ্রেণীর ক্রিকেট খেলুড়ে স্কটিশদেরকে এক উইকেটে পরাজিত করে।

ম্যাচ শেষে টুইটারে আফগানিস্তান বন্দনায় মেতে ওঠেন সাবেক বিশ্বসেরাসহ, সমর্থক এবং সাংবাদিকরা।

সাবেক ক্যারীবিয়ান ক্রিকেটার এবং এবারের বিশ্বকাপের ধারাভাষ্যকার ইয়ান বিশপ নিজের টুইটার একাউন্টে লেখেন, ‘আমি ম্যাচটি দেখেছি। এটা অনেক প্রতিযোগিতাপূর্ণ একটি ম্যাচ ছিলো। আইসিসির সহকারী দলগুলো প্রতিনিয়তই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়ে চলেছে।’

টেলিগ্রাফের প্রতিবেদক স্কাইডল বেরি লেখেন, ‘এটাই সঠিক সময়। আফগানিস্তান অনেক ভালো করছে। আইসিসির বিগ ‘থ্রি’রা এই দলকে কবে তাদের দেশে আমন্ত্রণ জানাবে সেটায় দেখা বিষয়।’

প্রতিনিয়তই জীবনের নিরাপত্তায় ভোগেন এই যুদ্ধবিদ্ধস্ত দেশটির জনগণ। এই পরিবেশে ক্রিকেটই তাদের বিনোদনের মাধ্যম। তবে তারা যে খেলাটিকে শুধু বিনোদন হিসেবেই নয়, বরং নিজেদেরকে প্রকাশ করার মাধ্যম হিসেবে নিয়েছে সেটার প্রমাণ তাদের সাম্প্রতিক সময়ের পারফর্মেন্স দেখেলেই বোঝা যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ