Ad Code

Responsive Advertisement

হেল্পআউটস সেবাটি গুগল বন্ধ করে দিচ্ছে

গুগল বন্ধ করে দিচ্ছে গ্রাহকের জন্য বিশেষজ্ঞদের পরামর্শ সেবা "হেল্পআউটস"। সেবাটির মাধ্যমে বিভিন্ন সমস্যা সমাধানের জন্য নির্দিষ্ট অর্থের বিনিময়ে সরাসরি গুগল বিশেষজ্ঞদের সঙ্গে গ্রাহকরা ভিডিও চ্যাট করে। ২০ এপ্রিল মার্কিন প্রতিষ্ঠানটি এই সুযোগটি বন্ধ করবে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক বিবৃতিতে গত শুক্রবার হেল্পআউটস সেবা বন্ধের বিষয়টি নিশ্চিত করা হয়। মাধ্যম এনডিটিভি। শীর্ষ সার্চ ইঞ্জিন গুগল ২০১৩ সালের নভেম্বরে হেল্পআউটস সেবাটি চালু করে। প্রতিষ্ঠানটি সেবাটির জন্য গত বছরের এপ্রিলে রিমোট লার্নিং অ্যাপ উন্মোচন করে। গুগল সেবাটি বন্ধের বিষয়ে এক বিবৃতিতে জানায়, আশানুরূপ জনপ্রিয়তা না পাওয়ায় হেল্পআউটস তারা বন্ধের সিদ্ধান্ত গ্রহন করেছেন। প্রাত্যহিক জীবনে সাম্প্রতিক কালে বিভিন্ন সমস্যার নিরসনে ইউটিউবসহ অন্য সাইটগুলোয় বিনামূল্যেই পাওয়া যায় ভিডিও টিউটোরিয়াল। ব্যবহারকারীরা এখন তাদের সমস্যার সমাধান খুঁজে নিচ্ছেন বিনামূল্যের এ সেবাগুলোকে কাজে লাগিয়ে। গুগল মূলত এ কারণেই সেবাটি বন্ধ করছে।

হেল্পআউটস সেবাটি গুগল বন্ধ করে দিচ্ছে

হেল্পআউটসে ফিটনেস, ফ্যাশন, কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে ধাপে ধাপে পরামর্শ পাওয়ার সুবিধা রয়েছে গুগল বিশেষজ্ঞদের। ব্যবহারকারীরা এ সেবার মধ্য দিয়ে প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শও পেতেন। হেল্পআউটসের মোবাইল সংস্করণ সেবাটি চালু করা হলেও তা জনপ্রিয়তা পায়নি। আগামি ১৯ এপ্রিল পর্যন্ত এই সেবাটি চালু থাকবে। গ্রাহকরা তাদের সব তথ্য উক্ত সময়ের মধ্যে সাইটটি থেকে পাবেন। যদি কোন প্রয়োজনীয় তথ্য থেকে থাকে তাহলে গুগল টেকআউট থেকে ১ নভেম্বরের মধ্যে ডাউনলোড করে নিতে পারবেন। এর পর সেবাটি একেবারে বন্ধ করে দেবে গুগল।

অন্যদিকে গুজব ছড়াচ্ছে, হেল্পআউটস বন্ধ করা হলেও গুগল-এর প্লে গ্রাহকদের জন্য অতি শিগরই প্রতিষ্ঠানটি একই ধরনের একটি ভিডিও পরামর্শ সেবার উন্মোচন করবে। গত সপ্তাহে সংশ্লিষ্টরা প্রযুক্তি বিষয়ক গণমাধ্যম টেকক্রাঞ্চকে জানিয়েছেন, তারা হেল্পআউটসের সাথে সাদৃশ্যপূর্ণ একটি সেবার পরীক্ষামূলক ব্যবহার করছেন। এই সেবাটির মাধ্যমে গ্রাহকরা পরামর্শ পাবেন ট্যাবলেট, স্মার্টফোন ও ক্রোমবুকসহ অন্যান্য ডিভাইস ক্রয়ের জন্য।

হেল্পআউটের মতো নতুন এই সেবাটি প্রতিদ্বন্দ্বিপূর্ণ বাজারে যাতে ব্যর্থ হয়ে না যায়, সেজন্য বিশ্লেষকরা সেবাটি বিনামূল্যের হবে বলে মনে করছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ