Ad Code

Responsive Advertisement

উইন্ডোজ ফোনের ৮টি এমন অ্যাপস যা আপনাকে মুগ্ধ করে দিতে পারে (Window's 8 outstanding apps), উইন্ডোস, প্রতিবেদন, নির্বাচিত

উইন্ডোজের ৮টি অসাধারণ অ্যাপস নিয়ে কিছু আলোচনা।

Window's 8 outstanding apps
Window's 8 outstanding apps
আমরা জারা উইন্ডোজ ৮ কেনার চিন্তা ভাবনা করছি বা কিনতে যাচ্ছি এক্ষেত্রে ফোনটি কিনবার আগে এই আর্টিকেলটি পড়লে বিশেষ উপকারে আস্তে পারে বলে আশা করছি। কারণ এই সিরিজের উইন্ডোজ ফোনে রয়েছে বিনামূল্যের বেশ কয়েকটি অ্যাপস যা কাজে লাগতে পারে। আর তাই Technology বিষয়ক ওয়েবসাইট সিনেটের বিশ্লেষকেদের চোখে উইন্ডোজ ৮ ডিভাইস ব্যবহারকারীর জন্য দরকারি অ্যাপসগুলো হচ্ছে স্কাইপ, ট্রান্সলেটর, ভিএলসি, ফ্লিপবোর্ড, নিউজ বেন্টো, ড্রপবক্স, উইকিপিডিয়া, ফ্রেশ পেইন্ট, অ্যাডোবি ফটোশপ এক্সপ্রেস প্রভৃতি। নিম্নে এগুলোকে আলোচনা করা হলোঃ-

১. ট্রান্সলেটরঃ-

উইন্ডোজ ডিভাইস ফোনে ব্যবহারকারীদের জন্য বিনামূল্যের আরেকটি অন্যতম  অ্যাপ হচ্ছে মাইক্রোসফটের বিং চালিত ট্রান্সলেটর যা ভ্রমণের সময় ভাষাজনিত কোন সমস্যায় পরলে এই অ্যাপটি  তা অনুবাদের ক্ষেত্রে সাহায্য করবে। এই অ্যাপটি ৪০টি ভাষা সমর্থন করে।

২. স্কাইপঃ-

 স্কাইপ বিনামূল্যের ভিডিও চ্যাট ও মেসেজিং অ্যাপ্লিকেশন হিসেবে খুবই জনপ্রিয়  যা এই উইন্ডোজ ৮ সংস্করণে স্কাইপ থেকে পরিপূর্ণ সুবিধা নিতে পারবেন।  স্কাইপ বিনামূল্যে অ্যাকাউন্ট তৈরি করে বন্ধুদের বা প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখার সুযোগ দেবে। এ ছাড়াও নতুনত্বের মধ্যে স্কাইপে স্কাইপ ট্রান্সলেটর সুবিধা যুক্ত হচ্ছে। আপাতত রিয়েল টাইমে ভাষান্তর করার এই সুবিধাটি বর্তমানে স্প্যানিশ থেকে ইংরেজি ভাষার জন্য চালু হলেও শিগগিরই আরও ৪৫টি ভাষা যুক্ত হবে এতে।

৩. ফ্লিপবোর্ডঃ-

 ফ্লিপবোর্ড উইন্ডোজ ৮ ডিভাইস ব্যবহারকারীদের জন্য আরেকটি বিনামূল্যের প্রয়োজনীয় অ্যাপ।  ফ্লিপবোর্ড একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ। যেখানে টুইটার, ফেসবুক ব্রাউজ করার সুবিধাও আছে এতে। অ্যাপটিতে আরো যে সুবিধা রয়েছে তা হলো লাইভ টাইল ব্যবহার করে হালনাগাদ নিউজ ফিড পড়া।
Windows phone
Windows phone

৪. ভিএলসিঃ-

 ভিএলসি অ্যাপটি বিনামূল্যে  উইন্ডোজ ৮.১ চালিত মোবাইল ফোনে মিউজিক ও ভিডিও ফাইল চালাতে  দারুন কার্যকর। ভিএলসির সাহায্যে  মিডিয়া প্লেব্যাক অ্যাপ হিসেবে  বিভিন্ন মিডিয়া ফাইল চালানু যাবে।

৫. ড্রপবক্সঃ-

 উইন্ডোজ ৮ এ রয়েছে ড্রপবক্স অ্যাপটির ইন্সটলের সুবিধা যার ফলে যারা ডেস্কটপ কম্পিউটারে তথ্য সংরক্ষণের জন্য ড্রপবক্স ব্যবহার করে এক্ষেত্রে  এই অ্যাপটি দারুনভাবে কাজে লাগবে। এই অ্যাপটি ব্যবহারের মাধ্যমে  নিজের সব ড্রপবক্স ফাইলে প্রবেশ এবং ব্যবস্থাপনা করা যাবে  এ ছাড়াও অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে এই অ্যাপটি থেকে ড্রাপবক্সে কোনো কিছু আপলোড করা এবং শেয়ার করা যাবে। এমনকি ফোনের তথ্য সংরক্ষণের জায়গা বাঁচাতে বিনামূল্যের ড্রপবক্স অ্যাপ্লিকেশনটি আপনাকে সাহায্য করবে।

৬. উইকিপিডিয়াঃ-

পিসির সাথে ইন্টারনেটের সংযোগ থাকলে যদিও সহজেই উইকিপিডিয়ার ওয়েবসাইটে যাওয়া যায়  তারপরো  এই অ্যাপটি ইনস্টল করা থাকলে খুব সহজেই হোম স্কিন থেকেই প্রচুর তথ্য দ্রুত জানা যায়। উইকিপিডিয়ার ওয়েবসাইটের মতোই এই অ্যাপটির  সাহায্যে প্রথম পাতা থেকে ফিচার আর্টিকেল ও সাম্প্রতিক খবর জানা যায় ।  টাচস্ক্রিনে ফোনে এই অ্যাপটি দারুন কাজ করে।

৭. ফ্রেশ পেইন্টঃ-

দীর্ঘদিন ধরেই কম্পিউটারের অংশ হিসেবে  পেইন্টিং প্রোগ্রামগুলো ব্যবহূত হচ্ছে। বর্তমানে টাচস্ক্রিন চালিত পণ্যেও  পেইন্টিং প্রোগ্রামগুলো জনপ্রিয় হচ্ছে। ফ্রেশ পেইন্ট টাচস্ক্রিন ডিভাইসে তেমনিই একটি অ্যাপ । বিশেষকরে  শিশুদের জন্য অসাধারন একটি অ্যাপ এটি ।  এই অ্যাপটির সাহায্যে ফ্রেশ পেইন্ট অ্যাপটির বিভিন্ন টুল ব্যবহার করে পছন্দানুযায়ী ছবি আঁকাও যাবে।

৮. অ্যাডোবি ফটোশপ এক্সপ্রেসঃ-

এই প্রথম উইন্ডোজের এই সিরিজে অ্যাডোবির এই অ্যাপটি যোগ করা হলো যা আগে শুধু আইওএস ও অ্যান্ড্রয়েড চালিত পণ্যেই  এই অ্যাপটি সীমাবদ্ধ ছিল। উইন্ডোজ ৮ চালিত পণ্যেও এখন ্য অ্যাডোবি ফটোশপ এক্সপ্রেস সহজে ছবি সম্পাদনার সুযোগ নেওয়া যাবে। এই অ্যাপটি মাইক্রোসফটের টাচ-বান্ধব অপারেটিং সিস্টেমে  দারুণ কাজ করে।


আশা করি পোস্ট পড়ে উপকৃত হবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ