Ad Code

Responsive Advertisement

স্যামসাংয়ের নিজস্ব টাইজেন স্মার্টফোন বাংলাদেশে আসছে

স্যামসাংয়ের নিজস্ব অপারেটিং সিস্টেম টাইজেন চালিত প্রথম স্মার্টফোন Z1 বাংলাদেশে উন্মুক্ত করা হবে বলে জানিয়েছেন স্যামসাং ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট আজিম ওয়ারসি। তিনি আরও জানান, ভারতে ব্যাপক চাহিদা থাকার কারণে স্মার্টফোনটি এখন ভারতেও প্রস্তুত করা হবে।


বর্তমানে বাজারে থাকা স্মার্টফোনের অধিকাংশই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত। আর তাই অ্যান্ড্রয়েডের সাথে প্রতিযোগিতা করতে ইন্টেল এবং হুয়াওয়ের সাথে যুক্ত হয়ে স্যামসাং ডেভেলপ করে টাইজেন অপারেটিং সিস্টেম। আর এই অপারেটিং সিস্টেম চালিত প্রথম স্মার্টফোন হিসেবে প্রতিষ্ঠানটি বাজারে নিয়ে আসে Z1। এছাড়া একই অপারেটিং সিস্টেমে চলবে এমন স্মার্টওয়াচ এবং স্মার্টটিভি তৈরির কাজও করছে প্রতিষ্ঠানটি।


ভারতে উত্তর প্রদেশের নদীয়াতে অবস্থিত স্যামসাংয়ের মোবাইল তৈরির ফ্যাক্টরিতে প্রতি মাসে ৪০ লাখেরও বেশি মোবাইল তৈরির মত অবকাঠামোগত সুবিধা রয়েছে। আর তাই এই অঞ্চলের চাহিদা মেটাতে এখানে মোবাইলটি তৈরির পরিকল্পনা করছে স্যামসাং।


টাইজেন চালিত Z1 প্রথম ভারতের বাজারেই উন্মুক্ত করা হয়। এ মাসের ১৪ তারিখে এটি উন্মুক্ত করার পর এখন পর্যন্ত প্রায় ৫০ থেকে ৫৫ হাজার ইউনিট বিক্রি হয়েছে বলে স্যামসাংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। ৫,৭০০ রুপির স্মার্টফোনটিতে আছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর, ৭৬৮ এমবি র‍্যাম, ৪ জিবি স্টোরেজ ক্যাপাসিটি। ৪” ডিসপ্লে সমৃদ্ধ স্মার্টফোনটিতে আরও আছে ৩.১ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ভিজিএ ফ্রন্ট ক্যামেরা এবং ১,৫০০ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ