Ad Code

Responsive Advertisement

২০১৪ সালের বিশ্ব মাতানো স্মার্টফোন গুলোর ফিরেদেখা

 

২০১৪ সালে  মোবাইল ফোনের বাজারে বেশ কিছু নতুন ফোনের দেখা মিলেছে। শুধু কমদামের অ্যান্ড্রয়েডের স্মার্টফোনই নয়, এ বছর দেখা গেছে বেশ কয়েকটি প্রিমিয়াম স্মার্টফোন। নতুন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলো ব্যবহারকারীদের স্মার্টফোন অভিজ্ঞতাকে সমৃদ্ধ করেছে। সবাই খুব আগ্রহ নিয়ে ছিল এবং নতুন নতুন ভালো লাগা ছিল এই স্মার্টফোন গুলা নিয়ে।



iPhone 6 Plus:  এই বছরের সবচাইতে আকর্ষণ কেড়েছে অ্যাপল কোম্পানির "আইফোন ৬ প্লাস"।  অনেক অপেক্ষার পর এ বছরই অ্যাপল তাদের ‘আইফোন ৬ প্লাস’ ডিভাইসটির মাধ্যমে ফ্যাবলেট জগতে পা রাখল। আইফোন ৬ ডিভাইসটিতে রয়েছে চমৎকার ৫.৫” সাইজের বড় একটি ডিসপ্লে ইউনিট যার মাধ্যমে ব্যবহারকারী একই সাথে ডিভাইসটি থেকে ট্যাব এবং স্মার্টফোনের স্বাদ নিতে পারবেন।




  


  Samsung Galaxy Note 4:  চলতি বছর স্যামসাং এর কয়েকটা মোবাইল ফোন রিলিজ পেলেও মানুষের নজর কেড়েছে একমাত্র "গ্যালাক্সি নোট ৪" যা এপর্যন্ত স্যামসাং-এর তৈরি চমৎকার ডিজাইনের ডিভাইসগুলোর একটি। যদিও এটি দেখতে অনেকটা এর উত্তরসূরির মতই তবে এই ডিভাইসটি আকারে কিছুটা ছোট, হালকা এবং অবশ্যই আরও চমৎকার ভাবে তৈরি করা হয়েছে। স্যামসাং গ্যালাক্সি নোট ৪-এ ব্যবহার করা হয়েছে মেটাল ফ্রেম যা ডিভাইসটিকে দিয়েছে প্রিমিয়াম লুক।

 

 

 

 

 Moto G (2nd gen.):  মোটোরোলা প্রতিষ্ঠানের "মটো জি" মোবাইল ফোন প্রতিষ্ঠানটির অন্যতম বেস্ট সেলিং স্মার্টফোন যা সেকেন্ড জেনারেশনের মাধ্যমে আরও এক ধাপ এগিয়ে গিয়েছে। এমনকি বলা চলে সেকেন্ড জেনারেশনের এই ডিভাইসটি এখন পর্যন্ত বাজারের পাওয়া যাওয়া মোস্ট ওয়েল রাউন্ডেড বাজেট স্মার্টফোন।

 

 

 

Sony Xperia z3:  গুজব শোনা যায় স্যামসাং-এর গ্যালাক্সি এস৫, এইচটিসি ওয়ান (এম৮) এবং আইফোন ৬ ডিভাইসগুলোর সাথে পাল্লা দিতেই জাপানের এই জায়ান্ট প্রতিষ্ঠানটি বের করেছে সনি এক্সপেরিয়া জেড৩ স্মার্টফোনটি। যদিও হয়তো স্মার্টফোনটি প্রতিদ্বন্দ্বীদের তুলনায় কিছু ফিচারে পিছিয়ে থাকতে পারে তবুও স্মার্টফোনটি চমৎকার ভাবে বাজার দখল করতে সমর্থ হয়েছে।

 

 

1+ 1:  ‘ফ্ল্যাগশীপ কিলার’ ব্যানারে আগত এই ডিভাইসটি এই বছরের শেষের দিকে ভারতের বাজারে বেশ সারা ফেলতে সক্ষম হয়েছিল। হাই-এন্ড হার্ডওয়্যার দ্বারা নির্মিত এবং প্রিমিয়াম লুকের চমৎকার ফিচার বিশিষ্ট এই স্মার্টফোনটি হিসেবের তুলনায় প্রায় অর্ধেক দামে পাওয়ায় প্রযুক্তি প্রেমীদের মন সহজেই জয় করতে সক্ষম হয় এই স্মার্ট ফোন। তবে ডিভাইসের প্রোডাকশন লিমিটেড হবার কারণে প্রতিষ্ঠানটি এটি বিক্রি করার জন্য চালু করে ‘ইনভাইটেশন সিস্টেম’। 

 

 


 

 

Oppo Find7:  অপ্পো ফাইন্ড ৭ স্মার্টফোনটি  অপ্পো  ব্র্যান্ডের একটি ফ্ল্যাগশীপ ডিভাইস যা ভারতের বাজারে পাওয়া যাওয়া এখন পর্যন্ত মোস্ট আন্ডার-রেটেড স্মার্টফোন। কিছু হাই এন্ড হার্ডওয়্যারের সমন্বয়ে তৈরি স্মার্টফোনটিতে রয়েছে কিছু চমৎকার মজাদার ফিচার।

 

 

Xiaomi Mi3:  হঠাত করে বিখ্যাত হয়ে ওঠা শাওমি’র কথা প্রযুক্তি প্রেমীদের মধ্যে প্রায় সবাই জানেন। প্রিমিয়াম লুক, শক্তিশালী হার্ডওয়্যার, স্মুথ পারফর্মেন্স এবং কম দাম – সব মিলিয়ে ‘চায়নার অ্যাপল’ খ্যাত এই ব্র্যান্ড সবার কাছে সহজেই জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। এই স্মার্টফোনটি শাওমির একটি ফ্ল্যাগশীপ ডিভাইস যা স্পেক-এর তুলনায় নেক্সাস ৫ এর সাথে সহজেই তুলনীয় কিন্তু ব্যবহারকারীরা পাচ্ছেন এই ডিভাইসটি প্রায় অর্ধেক দামে।

 

 

 

 

HTC One (M8):  বিল্ড কোয়ালিটি, পারফর্মেন্স এবং সফটওয়্যারের দিক বিবেচনা করলে বর্তমান বাজারের সবচাইতে ভালো অ্যাড্রয়েড স্মার্টফোন সম্ভবত এইচটিসি ওয়ান এম৮ স্মার্টফোনটি। স্মার্টফোনটি পূর্বের মূল এইচটিসি ওয়ান থেকে খুব বেশি পরিবর্তিত না হলেও এইচটিসি প্রতিষ্ঠানটি এই ডিভাইসটির ডিজাইনে কিছুটা ইম্রুভমেন্ট এনেছে।

 

 

Moto X (2nd gen.):  নতুন এই মটো এক্স ডিভাইসটিকে শুধু মাত্র একটি আপগ্রেড বললে ভুল করবেন, এটা সম্পুর্ণ ভাবেই একটি নতুন ডিভাইস বলা যায়। মূল ডিভাইসটির তুলনায় নতুন এই ডিভাইসটির লুক অনেক বেশি প্রিমিয়াম এবং এর কারণ ডিভাইসটির অ্যালুমিনিয়াম ফ্রেম। ৫.২” বিশিষ্ট স্ক্রিন হওয়া স্বত্তেও ডিভাইসটি এমন ভাবে তৈরি করা হয়েছে যার কারণে আপনার এক হাতে ডিভাইসটি ব্যবহার করতে মোটেও সমস্যা হবেনা।

 

 

Nokia Lumia 830:  হাই-এন্ড এবং মিড-রেঞ্জের মধ্যে গ্যাপ কমানোর লক্ষ্যেই মাইক্রোসফটের নকিয়া লুমিয়া ৮৩০ ডিভাইসটি তৈরি করা হয়েছিল। প্রতিষ্ঠানটির লক্ষ্য ছিল বাজেটের মধ্যে একটি ফ্ল্যাগশীপ ডিভাইস বাজারে ছাড়া যাতে থাকবে প্রিমিয়াম ফর্ম ফ্যাকটর এবং চমৎকার কোয়ালিটির ক্যামেরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ