Ad Code

Responsive Advertisement

লুমিয়াতে ফোরকে ভিডিওর জন্য সফটওয়্যার আপডেট করেছে মাইক্রোসফট কোম্পানি

  মাইক্রোসফট এর লুমিয়া স্মার্টফোনের জন্য নিয়ে এসেছে ‘ডেনিম’ এর আপডেট সফটওয়্যার। আর নতুন এই আপডেটের জন্য লুমিয়া স্মার্টফোনে ফোরকে ভিডিও ধারণ করতে পারবেন একজন লুমিয়া ফোন ব্যবহারকারী।


প্রযুক্তি বিষয়ক সাইট ম্যাশএবল ডটকম জানিয়েছে, ‘ডেনিম’ আপডেটে বেশ কয়েকটি নতুন ফিচার যোগ হয়েছে লুমিয়া স্মার্টফোনের ক্যামেরা আর ভয়েস অ্যাসিসট্যান্ট কর্টানায়। তবে ক্যামেরার ফিচারগুলোই সবচেয়ে বেশী গুরুত্ব পাচ্ছে।


সফটওয়্যার আপডেটে বেড়েছে লুমিয়া স্মার্টফোনের ক্যামেরা চালু হওয়ার গতি। স্লিপ মূড থেকে ক্যামেরা চালু করে ছবি তোলা যাবে এক সেকেন্ডে কমবেশিতে। নতুন ফিচার হিসেবে আরও যোগ হয়েছে ‘রিচ ক্যাপচার মূড’  যা স্বয়ংক্রিয়ভাবে এইচডিআর, ডায়নামিক ফ্লাশ এবং ডায়নামিক এক্সপোজারের মতো ফিচারগুলো প্রয়োগ করবে প্রতিটা ছবিতে। নতুন আপডেটে স্মার্টফোন স্লিপ মূডে থাকা অবস্থাতেও ব্যবহার করা যাবে ভয়েস অ্যাসিসট্যান্ট কর্টানা।


 ২০১৫ সালের জানুয়ারি মাসের মধ্যে লুমিয়ার সবগুলো মডেলের জন্য ডেনিম ইসু করার প্রতিশ্রুতি দিয়েছে মাইক্রোসফট। প্রাথমিক অবস্থায় বিশ্ব বাজারের নির্দিষ্ট কিছু এলাকায় লুমিয়া ৮৩০, লুমিয়া ৯৩০, লুমিয়া আইকন এবং লুমিয়া ১৫২০ এই চারটি স্মার্টফোনে ইনস্টল করা যাবে ‘ডেনিম’ সফটওয়্যারটির আপডেট ভার্শন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ