Ad Code

Responsive Advertisement

হুয়াউয়ি অনর-সিক্স নকল করলো আইফোন সিক্স এর মডেল

চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াউয়ি, আইফোন সিক্স এর মতোই ফোন বানালো । শুধু তাই নয় অ্যাপলকে সরাসরি চ্যালেঞ্জ জানিয়েছে হুয়াউয়ি। হুবহু এক রকম না হলেও প্রথম দেখায় যে কেউ "হুয়াউয়ের অনর-সিক্স" মডেলের ফোনটিকে "আইফোন সিক্স" ভেবে বসবেন।

 

অনর-সিক্স মডেল হুয়াউয়ের বানানো সর্বশেষ স্মার্টফোন। এখন প্রশ্ন জেগেছে, তারা কি ইচ্ছে করেই এমনটি করেছে, নাকি কাকতালীয়ভাবে আইফোনের নকশার সাথে মিলে গেছে তাদের নকশা? চাইনিজ একটি সংবাদ মাধ্যমের সূত্রে জানা গেছে, হুয়াউয়ের অনর-সিক্স এবং অনর-সিক্স প্লাস অ্যান্ড্রয়েড নির্ভর স্মার্টফোন। আইফোন সিক্স ও সিক্স প্লাসের মতোই এদুটির বাহ্যিক রূপ। যেমন অনর সিক্স প্লাস-এ ব্যবহার করা হয়েছে ৫.৫ ইঞ্চির পর্দা। এটির রেজ্যুলেশন ১৯২০*১০৮০ আকারের।

 

আইফোনের সাথে আরো মিল হলো অনর-এর সাইডের ডিজাইন হুবহু আইফোনের মতো। তৈরি হয়েছে মেটালের দৃষ্টিনন্দন কাজ দিয়ে। মজার ব্যাপার হলো, আইফোনের মতো হুয়াউয়ের স্মার্টফোনটিও পাওয়া যাচ্ছে কালো, সিলভার, সোনালি রঙে! হুয়াউয়ে চীনের আর দশটা নাম স্বর্বস্ব প্রতিষ্ঠানের মতো নয়। সম্প্রতি তারা বিশ্বের স্মার্টফোন বাজারে অ্যাপল ও স্যামসাংয়ের পর তৃতীয় জায়গা দখল করেছে। এমন বড় একটি প্রতিষ্ঠানের এমন পদক্ষেপে অ্যাপল কিভাবে সাড়া দিবে সেটাই এখন দেখার বিষয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ