Ad Code

Responsive Advertisement

ফেসবুক ও গুগলের সি-প্যানেল চেয়ে অপমানিত হয়েছে বিটিআরসি

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) অ্যাডমিন প্যানেল চেয়েছিলো সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক ও সার্চ ইঞ্জিন গুগলের কাছে। সাইবার অপরাধ দমনে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে বিটিআরসি। তবে এই প্রস্তাবের কোনো জবাব না দিয়ে পরক্ষভাবে ফেসবুক ও সার্চ ইঞ্জিন গুগল অপমানিতই করল বিটিআরসি-কে।

ফেসবুক ও গুগলের সি-প্যানেল চেয়ে অপমানিত হয়েছে বিটিআরসি


বিটিআরসির মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক জাকির হোসেন খান বাংলামেইলকে বলেন, ‘ফেসবুক ও গুগলের কাছে ইমেইলে বিটিআরসির পক্ষ থেকে প্রস্তাব দেয়া হয়েছে যেন তারা বাংলাদেশে অ্যাডমিন প্যানেল চালু করে। তারা রাজি হলে যেকোন প্রয়োজনীয় তথ্য পাওয়া এবং আপত্তিকর তথ্য বন্ধে ব্যবস্থা নেয়া সহজ হবে।’

বিটিআরসি সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত ফেসবুক বা গুগলের কাছে বাংলাদেশ থেকে তথ্য চেয়ে যতো আবেদন করা হয়েছে এর কোনোটিতে সাড়া দেয়নি প্রতিষ্ঠান দুটি। এমনকি হযরত মোহাম্মদ (স.) - কে নিয়ে আপত্তিকর ভিডিওর ইউটিউব লিঙ্ক বন্ধের আবেদন করেও কোনো সাড়া পাওয়া যায়নি। যার ফলে বিটিআরসিকে বিপাকে পড়তে হয়। বাংলাদেশ থেকে বাধ্য হয়ে ইউটিউব বন্ধ করে দিতে হয়।

বিটিআরসি বলছে, তাদের সঙ্গে সমঝোতা থাকলে এক্ষেত্রে সহযোগিতা পাওয়া যেত।

গত জুলাই পর্যন্ত ১৯টি অ্যাকাউন্ট ও গ্রুপ সম্পর্কে ফেসবুকের কাছে তথ্য চায় বিটিআরসি। তবে বিটিআরসিকে কোনো তথ্য না দিয়ে অপমানিতই করল মার্ক জুকারবার্গের প্রতিষ্ঠানটি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ