Ad Code

Responsive Advertisement

অদৃশ্য আজব স্মার্টফোন আসছে বাজারে


একবার ভেবে দেখুন আপনার হাতে একটি মোবাইল সেট আছে কিন্তু সেটি থাকবে অদৃশ্য যা আপনি ছাড়া আর কেউ দেখতেই পারবে না। অনেকটা এমনই ধরনের স্মার্টফোন আসছে বাজারে। আপনার যদি ঘন ঘন মোবাইল ফোন হারানোর অভ্যাস থাকে তাহলে অদৃশ্য ফোন ব্যবহারে বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট স্মার্টপ্ল্যানেট জানিয়েছে, তাইওয়ানের প্রযুক্তিপণ্য নির্মাতা পলিট্রন টেকনোলজিস উন্নত ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করে কাঁচের তৈরি প্রায় অদৃশ্য স্মার্টফোন তৈরি করেছে। 

invisible smartphone glass screenshot youtube 300x163 আজব টেকঃ আসছে অদৃশ্য স্মার্টফোন

পরীক্ষামূলকভাবে তৈরি এই ফোন দেখতে প্রায় অদৃশ্য এবং এর ইলেক্ট্রনিক্স যন্ত্রগুলো খুবই পাতলা। কাঁচের দু’টি পরতের মাঝে খুবই চিকন তার বসিয়ে এর সার্কিট তৈরি করা হয়েছে। তবে ফোনটির ব্যাটারিসহ কয়েকটি যন্ত্রাংশ এখনো অদৃশ্য করা সম্ভব হয়নি। তবে হয়ত অদূর ভবিষ্যতের পৃথিবীতে আমরা সেটাও পেয়ে যাব। 

f42eb3ec0a6fa11482e5689295261190 আজব টেকঃ আসছে অদৃশ্য স্মার্টফোন

পলিট্রন ডিসপ্লে প্রযুক্তিতে উদ্ভাবনী পণ্য দিয়ে চমকে দিয়েছে অনেক আগে থেকেই। তারা জানিয়েছে, এই প্রস্তুতি এখনও প্রাথমিক পর্যায়ে আছে। কেননা ফোনের আরও অনেক অংশ আছে, যেগুলো স্বচ্ছ করা এখনো সম্ভব হচ্ছে না। যেমন সিম কার্ড, ব্যাটারি প্রভৃতি। ‘মোবাইল গিকস’ ওয়েবসাইটে এই ফোন প্রস্তুতের যে ভিডিও আছে, সেখানে এই ফোনের অপারেটিং সিস্টেম বিষয়ে কোনো তথ্য নেই।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ