Ad Code

Responsive Advertisement

আসুন সংক্ষেপে জেনে নেই ওডেস্ক বা ইল্যান্সে continuously কাজ পাওয়ার কিছু টিপস, ওডেস্ক।

Marketplace-এ Continuously কাজ পাওয়ার কিছু টিপস।

ওডেস্ক বা ইল্যান্সে continuously কাজ পাওয়ার কিছু টিপস
 Continuously কাজ পাওয়ার কিছু টিপস

আমাদের মাঝে অনেকেই ওডেস্ক বা ইলেন্সে ফ্রিল্যান্সিং করে থাকে এদের মাঝে অনেকেই অল্প সময়ের কাজও পেয়ে যায় কিন্তু পরবর্তীতে দেখা যায়  নতুন করে কাজ পেতে বেশ বেগ পেতে হয় আর এই কারণটির পেছনে বেশ কিছু Factor জড়িত।

এর মাঝে Longterm প্ল্যান না করা, নিজেকে Skilled করে না তোলা। সময় উপযোগী Portfolio না থাকা ইত্যাদি। নিম্নে  মার্কেটপ্লেসগুলোতে continously কাজ পাওয়ার কিছু টিপস দেয়া হলোঃ-

১. একটি কাজ পাওয়ার পর তা সুষ্ঠভাবে সম্পন্ন করার পর ক্লায়েন্টকে Submit করার পর তাকে বলতে পারেন আপনি আর কি কি কাজে Skilled উদাহরণস্বরূপ বলা যায়, আপনি ক্লায়েন্টকে একটি ওয়েবপেজ তৈরী করে দিলেন, দেয়ার সময় তাকে আপনি বলতে পারেন যে আপনি SEO বা Backlink খুব ভালো পারেন, আপনি তাকে আপনার SEO-এর পোর্টফলিও দেখাতে পারেন। ফলে ক্লায়েন্ট ঐ মুহূর্তে কোন কাজ না দিলেও ভবিষ্যতে ক্লায়েন্ট আপনাকে ঠিকই Knock করবে।

২. কাজের পর ভালো Feedback পাওয়ার পরপর ক্লায়েন্টকে ধন্যবাদ জানানোর পাশাপাশি বলবেন যে-আপনি ক্লায়েন্টের সামগ্রিক আচরণে খুশি এবং ভবিষ্যতে
 যে কোন কাজের জন্য সবসময় প্রস্তুত।

৩. যেসব বিষয় নিয়ে সব সময় Serious থাকবেন তা হলো সততা, কমিটমেন্ট, প্রজেক্টের টাইমফ্রেম ইত্যাদি। এতে ভবিষ্যতে ক্লায়েন্ট থেকে অনগোয়িং কাজ  পাওয়ার সম্ভাবনা থাকে।

 আশা করি পোস্টটি পড়ে ভালো লেগেছে। 

এই সম্পর্কিত আরো কিছু পোস্টঃ- 

ধাপে ধাপে জেনে নেই কিভাবে ইলেন্সে প্রোফাইল ১০০% সম্পন্ন করা যায়। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ