Ad Code

Responsive Advertisement

বিশ্ব কে অবাক করে দিয়ে মাইক্রোসফট অ্যান্ড্রয়েড এবং আইওএস এর জন্য ব্লুটুথ কীবোর্ড তৈরি করেছে ।।

মাইক্রোসফট এর ইউনিভারসাল ব্লুটুথ কীবোর্ড

মাইক্রোসফট এর নাম মনে হলেই চোখের সামনে ভেসে ওঠে উইন্ডোজ, অফিস সফটওয়্যার এবং এক্সবক্স এর নাম । কিন্তু প্রকৃত পক্ষে মাইক্রোসফট বিভিন্ন ধরনের সফটওয়্যার এবং হার্ডওয়্যার বাজারে নিয়ে আসে যার খবর আমরা ঠিক রাখি না । যেমন কীবোর্ড ও মাউস । মাইক্রোসফট নুতন এক ব্লুটুথ কীবোর্ড তৈরি করেছে যা কিনা অ্যান্ড্রয়েড, অ্যাপেল(আইওএস) এবং উইন্ডোজ প্লাটফর্ম এ চলতে সক্ষম ।

এই কীবোর্ড যে এই তিন প্লাটফর্ম-এ ব্যাবহার করা যাবে তার চেয়ে মজার বিষয় হচ্ছে প্রথমত এটি মূলত অ্যান্ড্রয়েড এবং আইওএস এর জন্য উপযোগী করে তৈরি করা হয়েছে যা কিনা উইন্ডোজ এর একটি পণ্য । কীবোর্ড টিতে তিনটি প্লাটফর্ম সিলেক্ট করার জন্য একটি ন্যাভিগেশন কী রয়েছে যা দিয়ে প্রয়োজন মত অপারেটিং সিস্টেম সিলেক্ট করা যাবে এই ব্লুটুথ কীবোর্ডে । দ্বিতীয়ত এই কীবোর্ডে অ্যান্ড্রয়েড এর জন্য হোমে বাটন আছে এবং আইওএস এর জন্য তার চির চেনা সিএমডি (CMD) বাটন আছে কিন্তু অবাক করা বিষয় হচ্ছে মাইক্রোসফট এর তৈরি করা কীবোর্ডে উইন্ডোজ এর চির চেনা বাটনটি নেই । ভাবা যায় মাইক্রোসফট এর তৈরি করা কীবোর্ডে তাদের নিজেদের হোমে বাটন টাই দেয়নি ? এমন কীবোর্ড এর আগে মাইক্রোসফট কখনও তৈরি করে নি ।

এই কীবোর্ড-এ একটি ব্যাটারি রয়েছে যা একবার চার্জ দিলে ছয় মাসের জন্য নিসচিন্তে ব্যাবহার করা যায় । এই কীবোর্ড এর দাম ধয়া হয়েছে আনুমানিক ৬২০০ টাকা ($79.95) । এই কীবোর্ড অক্টোবর নাগাদ বাজারে পাওয়া যাবে ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ