Ad Code

Responsive Advertisement

এখন ডেক্সটপ বা ল্যাপটপেও Whatsapp ব্যাবহার করা যাবে !!!

স্মার্টলাইফ মানেই স্মার্ট অনুষঙ্গ। আর সেই অনুষঙ্গ যদি হয় একটি স্মার্টফোন তবে ভার্চুয়াল জগতও আপনাকে দিতে পারে দারুন সব উপহার। স্মার্টফোনের হোয়াটসঅ্যাপ, স্বাইপি, ভাইবার, কিক মেসেঞ্জার, কাকাও টক, লাইন, নিম্বাজ, ব্ল্যাকবেরি মেসেঞ্জার আরো কত কী? এসবই কাজ করবে জাদুর কাঠির মতো। আপনার হাতের মুঠোয় এনে দেবে সবই।

 


এটা কি শুধু স্মার্টফোনেই সম্ভব, প্রশ্ন জাগতে পারে আপনার মনে। আহা সাধের ডেক্সটপে যদি থাকতো, তবে কতই না ভাল হতো? আপনার এই প্রয়োজনকে প্রাধান্য দিতেই ভাইবার নিয়ে এলো ডেক্সটপ অ্যাপ ভার্সন। কিন্তু বাকি অ্যাপগুলোর কী উপায়? হ্যা সেখানেও আছে ব্যবস্থা। একটুখানি বুদ্ধি খাটাতে পারলে এইসব অ্যানড্রয়েড সংস্করণ আপনার উইন্ডোস ডেক্সটপেও চালাতে পারবেন। সেজন্য আপনাকে ব্লুস্ট্যাকস নামের একটি এমুলেটরের সাহায্য নিতে হবে। যার মাধ্যমে আপনার উইন্ডোসে বিভিন্ন অ্যানড্রয়েট অ্যাপ্লিকেশনে সহজেই কাজ করবে।


প্রথমেই ব্লুস্ট্যাকস উইন্ডোস ডাউনলোড করে আপনার উইন্ডোস ডেক্সটপে ইনস্টল করে নিন। অ্যাপের প্লেয়ারের স্ক্রিনের উপরের বাঁদিকের কোণে একটি সার্চ আইকন আছে। সেখানে টাইপ করুন আপনার পছন্দের মেসেঞ্জারের নাম। সেই মেসেঞ্জারের আইকন ক্লিক করলেই ব্লুস্ট্যাকস থেকে আপনাকে বলা হবে একটি গুগল এ্যাকাউন্ট তৈরি করতে বা আগে থেকেই এ্যাকাউন্ট থাকলে তা দিয়ে লগ ইন করুন। তারপর ব্লুস্ট্যাকস এর সাথে আপনার গুগল এ্যাকাউন্ট লিঙ্ক করতে হবে যাতে আপনার কম্পিউটার সহজেই অ্যাপটি ডাউনলোড করা যায়। এই ধাপটি পেরোতে পারলেই সব অ্যাপ পেয়ে যাবেন আপনার ডেক্সটপে। তখন হয়তো সাধ আর সাধ্যের সমন্বয়টাও ঘটাতে পারবেন দারুনভাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ