Ad Code

Responsive Advertisement

অ্যান্ড্রয়েডের অপারেটিং সিস্টেমে স্ক্রিনশট নেওয়ার উপায়

বর্তমানে মোবাইল  অপারেটিং সিস্টেম এর মধ্যে অ্যান্ড্রয়েড জনপ্রিয় সব চাইতে জন প্রিয়। চমৎকার সব কাজ করা যায় এই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমটির সাহায্যে। মাঝে মাঝে অ্যান্ড্রয়েড চালিত ডিভাইসের স্ক্রিনশর্ট নেওয়ার প্রয়োজন হয়ে থাকে।

কিন্তু আমাদের অনেকের জানা নেই কিভাবে অ্যান্ড্রয়েডে চালিত ডিভাইসে স্ক্রিনশর্ট নিতে হয়।তাই আমরা আজ জেনে নিব কিভাবে অ্যান্ড্রয়েডের অপারেটিং সিস্টেমে স্ক্রিনশট নেওয়া হয়।
অ্যান্ড্রয়েডের অপারেটিং সিস্টেমে স্ক্রিনশট নেওয়ার উপায়
অ্যান্ড্রয়েডের অপারেটিং সিস্টেমে স্ক্রিনশট নেওয়ার উপায়




অ্যান্ড্রয়েড ৪.০ আইসক্রিম স্যান্ডউইচ:
সাধারণ অ্যান্ড্রয়েড ৪.০ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে উপরের সংস্করণগুলোতে ডিফল্ট অপশন থাকে ক্রিনশট নেওয়ার জন্য। এই অপারেটিং সিস্টেমে ক্রিনশট নেওয়ার জন্য পাওয়ার বাটন এবং ভলিউম ডাউন বাটন এক সঙ্গে চাপবে হবে। তাহলে স্ক্রিনশট নেওয়া হয়ে যাবে।

অ্যান্ড্রয়েড ২.৩ জিঞ্জারব্রেড:
নন-রুট  ব্যবহারকারীর ২.৩ এর নিচের স্ক্রীনশট নেওয়ার জন্য এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। এটি প্লে স্টোরে বিনামূল্যে পাওয়া যাবে। এটি সাহায্যে কম্পিউটারের সাথে ডিভাইসটি সংযোগ করে সহজে ক্রিনশর্ট নেওয়া যাবে।
রুটেড ব্যবহারকারীরা এই অ্যাপ্লিকেশনটি  ব্যবহার করে স্ক্রিনশট নিতে পারবেন।গ্যালাক্সি এস৫ ব্যবহারকারীদের স্ক্রিনশর্ট নিতে হলে হোম বাটন এবং পাওয়ার কি একসাথে চাপতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ