Ad Code

Responsive Advertisement

প্রকৃতি ঘেড়া স্বপ্নের মত দশটি পথ, যা আমাদের চিন্তাকেও হার মানাবে (পর্ব-১)

মাঝে মধ্যেই প্রকৃতির অদ্ভুত কিছু সুন্দর্য দেখে আমরা অবাক হই, যা আমাদের চিন্তাকেও হার মানায়। প্রকৃতির আকাশ, বাতাস, সমুদ্র সব জায়গাতেই মাঝে মাঝে অদ্ভুত ভয়ন্কর সুন্দর কিছু জিনিস দেখা যায় যা দেখলে মনে হয় এই প্রকৃতি আসলেই বড় রহস্যময়। এরকমই রহস্যময় প্রকৃতি ঘেড়া পৃথিবীর স্রেস্ট দশটি পথের ছবি শেয়ার করলাম আশা করি আপনি অবাক হবেনই।  দেখুন এবং ভাবুন প্রকৃতি কতই না সূন্দর।  

 

প্রকৃতি ঘেড়া স্বপ্নের মত দশটি পথ,  যা আমাদের চিন্তাকেও হার মানায় (পর্ব-১)

নিম্নে একে প্রকৃতি ঘেড়া স্বপ্নের মত দশটি পথের বিবরন দিলাম আশা করি সকলেরই ভাল লাগবে।


Forest Path In Autumn । ফরেস্ট পথ। এই পথের দু-পারে পরে থাকা লাল ফুলের পাপড়িগুলো যোগ করেছে অদ্ভুত এক সুন্দর্য।
Forest Path In Autumn । অ্যামেরিকা এবং ক্যানাডার মাঝে অবস্থিত অতুমানে এই ফরেস্ট পথটি অবস্থিথ। এই পথের দু-পারে পরে থাকা লাল ফুলের পাপড়িগুলো যোগ করেছে অদ্ভুত এক সুন্দর্য। যা চোখে না দেখলে বিশ্বাস করা কঠিন।

Path Under Blooming Trees In Spring । এই পথের অন্যতম সুন্দর্য হচ্ছে গোলাপি রং।
Path Under Blooming Trees In Spring । এই পথটিও স্রেস্ট দশটি পথের একটি। এই পথের অন্যতম সুন্দর্য হচ্ছে গোলাপি রং। 

Springtime Path In Holland ।  এই প্রকৃতি ঘেড়া পথটি প্রকৃতির রং সবুজ সুন্দর্যর জন্যই বিখ্যাত
Springtime Path In Holland ।  এই প্রকৃতি ঘেড়া শ্বপ্নের মত পথটি হোল্যান্ডে অবস্থিত। পুর্বের দুটি পথের মত এই পথটি লাল কিংবা গোলাপি নয় বরং  প্রকৃতির রং সবুজের সুন্দর্য দিয়েই বিখ্যাত। 

Wisteria Flower Tunnel Path in Japan । এটি একটি ফুলের তৈরি টানেল পথ।
Wisteria Flower Tunnel Path in Japan । এটি একটি ফুলের তৈরি টানেল পথ। এটি "ফুলের টানেল" নামেও পরিচিত। বিশ্বের অন্যতম "ফুলের টানেল" শ্বপ্নের মত সুন্দর এই পথটি জাপানে অবস্থিত।

এই টানেলটি প্রকৃতির রং সবুজেই ঘেড়া তারপরও এর নাম "টানেল অফ লাভ" অর্থাৎ ভালবাসার টানেল।
Tunnel Of Love, Ukraine । যদিও এই টানেলটি প্রকৃতির রং সবুজেই ঘেড়া তারপরও এর নাম "টানেল অফ লাভ" অর্থাৎ ভালবাসার টানেল। কেন এই নাম তা জানতে পারিনি তবে প্রকৃতির রং সবুজে ঘেড়া এই পথে ভ্রমন করলে যে প্রকৃতির প্রতি ভালবাসা হাজার গুন বেড়ে যাবে তা হয়ত বা প্রায় নিশ্চিত ভাবেই বলা যায়। আর হয়ত বা এ কারনেই এর নাম "টানেল অফ লাভ" অর্থাৎ ভালবাসার টানেল।

Autumn Path In Kyoto, Japan । এইটিও জাপানের একটি পার্ক।
Autumn Path In Kyoto, Japan । এইটিও জাপানে অবস্থিত একটি পার্ক। যার মূল সুন্দর্যই হচ্ছে রাস্তার মাঝে পরে থাকা লাল ফুলের পাপড়িগুলো। আমার মতে এর নাম ফালাওয়ার পথ কিংবা ফুলে রাস্তা হলেই বেশী ভাল হত।

Path Up To The Halnaker Windmill in Sussex, UK 
Path Up To The Halnaker Windmill in Sussex, UK । শ্বপ্নের মত এই পথটি ইংল্যান্ডে অবস্থিত।  প্রকৃতির রং সবুজের সুন্দর্যের কারনেই এই পথটি বিখ্যাত। 

 এইটি অ্যামেরিকায় অবস্থিত অপর একটি প্রকৃতি দিয়ে সাজানো পথ।
Autumn Path । এইটি অ্যামেরিকায় অবস্থিত অপর একটি প্রকৃতি দিয়ে সাজানো পথ। যার চিত্রই একজন মানুষকে অবাক করবে। জানিনা এই পথ দিয়ে হাঠতে বা চলা ফেরা করতে গেলে কতাটা অবাক হতে হবে।

Bamboo Path In Kyoto, Japan । জাপানের বাঁশের রাস্তা।
Bamboo Path In Kyoto, Japan । জাপানের বাঁশের রাস্তা। হুম্মম ঠিকই দেখছেন যেই বাঁশ কে আমরা গালি কিংবা বন্ধুকে বাঁশ দেওয়ার জন্য ছরি অ্যাটাক করার জন্য ব্যাবহার করি, সেই বাঁশ দিয়েই জাপানে বানান হয়েছে প্রকৃতি ঘেড়া স্বপ্নের মত এই বাঁশের পথটি। 

Migliarino San Rossore Park Path In Pisa, Italy
Migliarino San Rossore Park Path In Pisa, Italy । সবশেষে শেয়ার করলাম ইতালির অদ্ভুত এই পথটির ছবি। আশা করি এই ছবিটিও আপনার মন ছুয়ে যাবে।

প্রকৃতি ঘেড়া স্বপ্নর মত দশটি পথ,  যা আমাদের চিন্তাকেও হার মানায় এর দ্বিতীয় নিয়ে খুব দ্রুতই দেখা হবে এই প্রযুক্তি এর পাতায়। সে পর্যন্ত ভাল থাকবেন এবং প্রযুক্তির সাথেই থাকবেন এই প্রত্যাশায় আজা এটুকুই। ধন্যবাদ। ভাল লাগলে শেয়ার করতে ভুলবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

এই লিখা সম্পর্কে কোন মতমত থাকলে মন্তব্যে করে জানালে উপকৃত হব। ধন্যবাদ।

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)