Ad Code

Responsive Advertisement

আইফোন কে হ্যাকিং হতে বাঁচানো দরকার, কিন্তু কিভাবে আসুন জেনে নেই, অন্যান্য, আইফোন, প্রযুক্তি কথন, অন্যান্য, আইফোন, প্রযুক্তি কথন।

আইফোন কে হ্যাকিং হতে বাঁচানো দরকার, কিন্তু কিভাবে আসুন জেনে নেই, অন্যান্য, আইফোন, প্রযুক্তি কথন,

সম্প্রতি অ্যাপেল জানিয়ে দিল কিভাবে আইফোনকেহ্যাকারদের হাত হতে বাঁচানো সম্ভব।

অ্যাপেল কোম্পানি হতে আইফোন ব্যবহারকারীদের জানিয়ে দেয়া হলো আইফোনকে হ্যাকিংয়ের হাত থেকে বাঁচাতে বেশ কিছু উপায়। সাধারণত আইফোনের সেটিংস পরিবর্তন করে আইফোনকে হ্যাকিং এর হাত হতে বাঁচানো সম্ভব। আইফোন হ্যাকিং এর বেশ কিছু ঘটনা ঘটার পর সম্প্রতি আইফোন কম্পানি হ্যাকিং এর হাত হতে বাঁচার বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। নিম্নে এ বিষয় নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করা হলো।

সহজ পাসওয়ার্ড নিরবাচন :-প্রাথমিকভাবে আইফোনে সহজ শব্দ বা সংখ্যা না দিয়ে জটিল সংখ্যা বা শব্দ দিয়ে পাসওয়ার্ড দিয়ে ফোনকে হ্যাকিং হতে বাঁচানো সম্ভব। এক্ষেত্রে সিম্পল পাসওয়ার্ড অপশনটি বন্ধ করে এমন একটি পাসওয়ার্ড দিতে হবে যেখানে অক্ষর এবং সংখ্যা বিদ্যমান।

প্রাইভেসি সেটিংস:-দ্বিতীয়ত ফোনের অ্যাড ট্র্যাকিং অপশনটি এনাবেল করতে হবে ফোনের প্রাইভেসি সেটিংসের অ্যাডভার্টাইজিং অপশনে গিয়ে।

আইডেন্টিফায়ার সেটিংস রিসেট দেয়া:- এরপর কিছুদিন পর ফোনের অ্যাডভার্টাইজিং আইডেন্টিফায়ার সেটিংসটি রিসেট করে নেয়া যেতে পারে।

ট্র্যাকিং আইডি পরিবর্তন:- আইডেন্টিফায়ার সেটিংসটি রিসেটের মাধ্যমে মোবাইলের ট্র্যাকিং আইডি পরিবর্তন হয়ে যাবে এর ফলে অ্যাডভার্টাইজাররা ব্যবহারকারীকে সনাক্ত করতে পারবেন না।

উপরিউক্ত বিষয়গুলো সঠিক অনুসরণ করার মাধ্যমে ফোনের হ্যাকারদের হাত হতে বাঁচা সম্ভব বলে জানিয়েছে অ্যাপেল।

আশা করি পোস্টি পরে উপকৃত হবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

এই লিখা সম্পর্কে কোন মতমত থাকলে মন্তব্যে করে জানালে উপকৃত হব। ধন্যবাদ।

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)