Ad Code

Responsive Advertisement

ভিডিও গেমিং ডিভাইস



ভিডিও গেম বললেই খেলার জন্য মনটা নেচে ওঠে। আজকাল বাইরে খেলার চেয়ে ঘরে বসে খেলার প্রবনতা ছোট বড় সবার মাঝেই আছে। তবে চলুন দেখে নেই "ভিডিও গেমিং"-এড় মজার কিছু ডিভাইস। কম্পিউটারে তো আমরা সবসময়ই খেলি। তাছারা মোবাইল তো আছেই।


তবে শুধু মাত্র ভিডিও গেম খেলার জন্য রয়েছে বিশেষ কিছু ডিভাইস যা বিভিন্ন বয়সী মানুষের জন্য ব্যবহারে সুবিধাজনক। 
 
xBox: xBox এর মাধ্যমে আপনি পাবেন সম্পূর্ণ 3D ইমেইজে খেলার সুবিধা। এমন কি এখানে আপনি এমন কিছু গেমও খেলতে পারবেন যা কম্পিউটারে খেলা অসম্ভব। প্রথমেই আপনার মনিটরটির সাথে xBox টি প্লাগ-ইন করে নিতে হবে। তারপর নির্দিষ্ট গেমের সিডিটি ইন্সটল করে যত খুশি প্লেয়ার নিয়ে খেলা যাবে গেমটি। তবে প্রত্যেক প্লেয়ারের জন্য আপনাকে একটি Remote ব্যবহার করতে হবে।
xBox

Nintendo 64:  যদি আপনি আপনার ঘরের টিভিতে খেলতে চান তাহলেও রয়েছে Nintendo 64। যা আপনার টিভির সাথে প্লাগ-ইন করে নিতে পারেন। এবং যেকোনো গেমের “গেম কার্ড” ঢুকিয়ে নিয়ে খেলতে পারেন।
Nintendo 64

















DS: এই ডিভাইসগুলো মুলত ডিসাইন করা হয়েছে কম বয়সী প্লেয়ারদের জন্য। তবে সহজে বহনযোগ্য বলে বড়দেরও এর প্রতি আগ্রহ থাকে। DS এর দুইটি স্ক্রীন থাকে যার মধ্যে একটি টাচস্ক্রীন। এর মাধ্যমে আপনি আপনার পছন্দের গেমটির “Game Card” নির্দিষ্ট স্লটে ঢুকিয়ে নিয়ে খেলতে পারবেন। এর আরেকটি সুবিধা হল এতে একটি ডিজিটাল নোটপ্যাড আছে যাতে আপনি পেন দিয়ে আপনার ইচ্ছে মত লিখতে পারবেন। এবং আপনার নিকটবর্তী যেকোনো DS এ ম্যাসেজ করতে পারবেন।
DS




















3DS: 3DS এর কার্যবিধিটাও DS এর মতই। তবে এটা আরেকটু আধুনিক ডিসাইনে তৈরি। এখানে আপনি ইন্টারনেট ব্যবহার সহ অনেক কিছু ডাউনলোড করতে পারবেন। নোটপ্যাডের বদলে আপনি এখানে “Swap Noteএ বসে বিভিন্ন কার্টুন একে নিকটবর্তী যেকোনো 3DSএ পাঠাতে পারবেন। এবং “Game Shop” থেকেও ইচ্ছে মত গেম ডাউনলোড যাবে।
3DS




এছারাও ভিডিও গেম খেলার জন্য রয়েছে PSP, Game Boy, Play Station, Wii ছাড়াও আরও কত কি।
Game Boy



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ